Boxing Day Test: ভারত-অস্ট্রেলিয়া সেঞ্চুরি টেস্ট মেলবোর্নে, MCG-তে শততম টেস্টের স্মৃতিচারণায় Sourav Ganguly

এমসিজি-তে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট সেঞ্চুরির প্রাক্কালে স্মৃতির পথ ধরে হাঁটলেন সৌরভ (Sourav Ganguly)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 26, 2020, 11:08 AM IST
Boxing Day Test: ভারত-অস্ট্রেলিয়া সেঞ্চুরি টেস্ট মেলবোর্নে, MCG-তে শততম টেস্টের স্মৃতিচারণায় Sourav Ganguly
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মেলবোর্নে মাইলস্টোন। ঐতিহাসিক বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)।  ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে শততম টেস্ট ম্যাচ আজ থেকে শুরু হয়েছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (Melbourne Cricket Ground)। আর এই মেলবোর্নেই কেরিয়ারের শততম টেস্ট ম্যাচটি খেলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। এমসিজি-তে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট সেঞ্চুরির প্রাক্কালে স্মৃতির পথ ধরে হাঁটলেন সৌরভ (Sourav Ganguly)।

২০০৭ সালে এই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেরিয়ারের শততম টেস্ট ম্যাচটি খেলেছিলেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শুরুর আগে আবেগঘন পোস্ট করেন সৌরভ (Sourav Ganguly)।  পোস্টে লেখা, "আগামিকাল এমসিজি-তে বক্সিং ডে টেস্ট শুরু হবে। বর্তমান দলের অনেকের কাছেই এটা একটা বিরাট মুহূর্ত। এখানেই আমার শততম টেস্ট খেলার স্মৃতি রয়েছে।"

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরের হাত থেকে স্মারক নিচ্ছেন সৌরভ (Sourav Ganguly)। তখন ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন অনিল কুম্বলে। কুম্বলের হাত থেকেও স্মারক নিতে দেখা যায় সৌরভকে (Sourav Ganguly)। এমসিজি-র গ্যালারিতে তখন প্ল্যাকার্ডে লেখা Congratulations MCG Ganguly 100th Test Match।  

যদিও মেলবোর্নে সৌরভের শততম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৩৭ রানে হেরেছিল টিম ইন্ডিয়া। দুই ইনিংসে সৌরভ করেছিলেন যথাক্রমে ৪৩ এবং ৪০ রান।

 
আরও পড়ুন- Boxing Day Test: অভিষেকেই Labuschagne'র উইকেট নিলেন Mohammed Siraj

.