Sourav Ganguly | Virat Kohli: 'রাজা'র ব্যাটে দীর্ঘ নীরবতা! মুখ খুললেন 'মহারাজ'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট কোহলি (Virat Kohli)। প্রায় তিন বছর হতে চলল, অফ ফর্মে বিরাট।  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষ সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকেই ব্যাটে আর রান নেই! ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও বিরাট কোহলি ব্যর্থ হয়েছেন। 

ব্যাক-টু-ব্যাক ম্যাচে ১ ও ১১ রান করে আউট হয়েছেন তিনি। ভারতীয় দল থেকে বিরাটকে বাদ দেওয়ার আলোচনা ক্রমেই জোরাল হচ্ছে। কপিল দেব থেকে অজয় জাদেজা ও ভেঙ্কটেশ প্রসাদরা সওয়াল করেছেন কোহলিকে বসানোর জন্য। কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) রয়েছেন কোহলির পাশেই। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও 'কামব্যাক কিং' বলছেন কোহলি ফিরবেন ফর্মে। তবে সেই রাস্তা খুঁজে নিতে হবে কোহলিকেই।

সৌরভ এই মুহূর্তে ছুটি কাটাতে পরিবার ও বন্ধুবান্ধবদের সঙ্গে রয়েছেন নিজের 'সেকেন্ড হোম' লন্ডনে। সেখানেই তিনি সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলেছিলেন কোহলির অফ-ফর্ম নিয়ে। সৌরভ বলেন, "আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির পরিসংখ্যান বলে দিচ্ছে যে, ক্ষমতা ও কোয়ালিটি না থাকলে এমনটা সম্ভব নয়। ও নিজেও জানে যে, কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ও অসাধারণ প্লেয়ার। কোহলি নিজেই জানে যে, ও নিজের মানের সুবিচার করতে পারছে না। আমি ওকে ফিরে এসে ভাল করতে দেখেছি আগে। সফল হওয়ার রাস্তা নিজেকেই খুঁজে বার করতে হবে। যেটা ও ১২-২৩ বছর বা তারও বেশি সময়ে ধরে করে আসছে। শুধুমাত্র বিরাট কোহলিই করতে পারবে।" সৌরভ আরও বলছেন, "দেখুন কোহলির সঙ্গে যা চলছে, তা স্পোর্টসে সকলের সঙ্গে হয়। সচিন-রাহুলের হয়েছে। আমার হয়েছে। সেটাই কোহলির হয়েছে। ভবিষ্যতেও প্লেয়ারদের সঙ্গে হবে এমনটা। এটা খেলার অঙ্গ। আমার মনে হয় স্পোর্টসপার্সন হিসাবে কী চলছে, সেটা শুনতে হবে। মাঠে নেমে নিজের খেলাটা খেলতে হবে।"

কুঁচকির চোটের জন্য ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে খেলেননি কোহলি। তাঁর বদলে খেলেন শ্রেয়স আইয়ার। এখন শোনা যাচ্ছে যে লর্ডসে আজ অর্থাৎ বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচেও অনিশ্চিত ভারতের প্রাক্তন অধিনায়ক। এমনটাই রিপোর্ট সংবাদ সংস্থা এএনআই-এর। জানা যাচ্ছে কোহলি কুঁচকির চোট পুরোপুরি সারেনি। ফলে ক্রিকেট মক্কায় কোহলি দর্শন কার্যত অসম্ভব।

আরও পড়ুন: Sourav Ganguly | British Parliament: 'বাংলার গর্ব' সৌরভকে অনন্য সম্মান ব্রিটিশ পার্লামেন্টের

আরও পড়ুনEoin Morgan: অবসর ভেঙে কোন প্রতিযোগিতায় খেলবেন বিশ্বকাপ-জয়ী অধিনায়ক?

আরও পড়ুনDiamond Derby 1997: ডায়মন্ড ডার্বির ২৫, বাইচুংয়ের হ্যাটট্রিক নিয়ে আবেগি প্রথম গোলদাতা নাজিমুল
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

English Title: 
Sourav Ganguly Makes Massive Statement About Virat Kohli
News Source: 
Home Title: 

'রাজা'র ব্যাটে দীর্ঘ নীরবতা! মুখ খুললেন 'মহারাজ'

Sourav Ganguly | Virat Kohli: 'রাজা'র ব্যাটে দীর্ঘ নীরবতা! মুখ খুললেন 'মহারাজ'
Caption: 
কোহলিকে নিয়ে বড় কথা বলে দিলেন সৌরভ
Yes
Is Blog?: 
No
Section: