সৌরভ গাঙ্গুলিই টিম ইন্ডিয়াকে লড়াইয়ের পথ দেখিয়েছে: নাসের হুসেন

ম্যাচ গড়াপেটার কালোছায়া যখন ভারতীয় ক্রিকেট জেরবার, ঠিক সেই সময়েই টিম ইন্ডিয়ার দায়িত্ব তুলে দেওয়া হয় সৌরভ গাঙ্গুলির কাঁধে।

Updated By: May 13, 2020, 06:26 PM IST
সৌরভ গাঙ্গুলিই টিম ইন্ডিয়াকে লড়াইয়ের পথ দেখিয়েছে: নাসের হুসেন

নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি নয়; ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় বংশোদ্ভুত ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন। সৌরভ বন্দনায় নাসের বললেই কঠিন সময়ে ভারতীয় দলের দায়িত্ব নিয়ে সৌরভই দলের মধ্যে লড়াই করার মানসিকতা ছড়িয়ে দিয়েছিলেন।

ম্যাচ গড়াপেটার কালোছায়া যখন ভারতীয় ক্রিকেট জেরবার, ঠিক সেই সময়েই টিম ইন্ডিয়ার দায়িত্ব তুলে দেওয়া হয় সৌরভ গাঙ্গুলির কাঁধে। বিশ্ব ক্রিকেটে তখন রাজ করছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের মতো দল। বিদেশের মাটিতে টেস্ট ম্যাচ জেতার রসদ জুগিয়েছিলেন সৌরভই। প্রতিপক্ষের চোখে চোখ রেখে কথা কথা বলতে শিখিয়েছিলেন বাংলার মহারাজই।  

ভারতীয় দলে তরুণ প্রতিভা তুলে আনার অন্যতম কারিগর যে সৌরভই তাও বলেন নাসের হুসেন। তিনি বলেন, "ভারতীয় ক্রিকেট এখন যে উচ্চতায় উঠেছে তার জন্য অবশ্যউ সৌরভের দক্ষ ক্রিকেট মস্তিষ্কের কথা বলতেই হবে।"

পাশাপাশি হুসেন বলেন, "তাঁকে এবং স্টিভ ওয়াকে টসের জন্য একাধিকবার অপেক্ষা করান সৌরভ গাঙ্গুলি। আন্তর্জাতিক স্তরে একজদন অধিনায়কের মধ্যে এমন আগ্রাসী মনোভাব তাঁর দলের অন্যান্য ক্রিকেটারের মধ্যেও সঞ্চার হতে বাধ্য।"

আরও পড়ুন -  পাকা দাড়ি, সাদা চুল- ছেলের এমন ছবি দেখে ধোনির মা বললেন, অতটা বুড়ো হয়নি ছেলে!

 

.