BGT 2023: আহমেদাবাদেও নেই কামিন্স! স্টপগ্যাপ ক্যাপ্টেন কে? জানিয়ে দিল অস্ট্রেলিয়া

Smith to lead Australia in final Test, Cummins stays home: স্টিভ স্মিথের কাঁধেই থাকছে অস্ট্রেলিয়ার সাময়িক নেতৃত্ব ভার। প্যাট কামিন্স মায়ের অসুস্থতার জন্য ভারতে ফিরতে পারেননি। আগামী ৯ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। সেই টেস্টেও ক্যাপ্টেন স্মিথ।

Updated By: Mar 6, 2023, 02:00 PM IST
BGT 2023: আহমেদাবাদেও নেই কামিন্স! স্টপগ্যাপ ক্যাপ্টেন কে? জানিয়ে দিল অস্ট্রেলিয়া
ফেরা হল না কামিন্সের ভারতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy 2023) ভারত, প্রথম দুই টেস্ট জিতে ২-০ এগিয়ে গিয়ে টানা তৃতীয়বারের জন্য ট্রফি ধরে রাখে। নাগপুরে প্রথম ম্যাচে ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছিল। দ্বিতীয় টেস্টে দেশের রাজধানীতেও জয়ধ্বজা উড়িয়েছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্যাট কামিন্সদের হারিয়েছিল (Pat Cummins) ৬ উইকেটে। দিল্লি টেস্টের পরেই কামিন্স ফিরে যান দেশে। অসুস্থ মায়ের দেখভাল করার জন্য কামিন্স আর ইন্দোর টেস্টে খেলতে পারেননি। তাঁর পরিবর্তে প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith) অধিনায়কত্বের গুরুদায়িত্ব সামলান। তাঁর নেতৃত্বে অজিরা ঘুরে দাঁড়ায়। ইন্দোরে ৯ উইকেটে অস্ট্রেলিয়া ম্যাচ জিতে যায়। আগামী ৯ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। এই টেস্টেও থাকছেন না কামিন্স। তিনি রয়েছেন অস্ট্রেলিয়াতেই। স্মিথই সামলাবেন দলের দায়িত্ব। সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতি দিয়ে জানিয়ে দিল।

আরও পড়ুনSunil Gavaskar | BGT 2023: 'অবিলম্বে নির্বাচকদের পদত্যাগ করা উচিত'! রাগে গজগজ করছেন গাভাসকর

ইন্দোর টেস্ট জিতিয়ে স্মিথ ক্যাপ্টেনসি নিয়ে বড় কথা বলেছিলেন। তিনি জানান, 'দেখুন অধিনায়ক হিসাবে আমার সময় শেষ। এটা এখন প্যাটের দল। অবশ্যই এই সপ্তাহটা আমি অধিনায়কত্ব করব। কঠিন পরিস্থিতিতে প্যাটি ঘরে ফিরে গিয়েছে। আমাদের প্রার্থনা ওর সঙ্গে রয়েছে। ভারত বিশ্বের এমন একটা প্রান্ত, যেখানে অধিনায়কত্ব করতে আমার দারুণ লাগে। সম্ভবত বিশ্বের এই প্রান্তেই ক্যাপ্টেনসি করতে সব চেয়ে বেশি ভালো লাগে। এখানে প্রতিটি বলই ইভেন্ট। এটাই সব চেয়ে ভালো লাগে আমার। এখানে খেলার আগেই এগিয়ে থাকতে হয়। সত্যি বলতে ক্যাপ্টেনসি করে মজা পেয়েছি।' দেখা যাক ভারত সিরিজ ৩-০ জেতে, নাকি অস্ট্রেলিয়া ২-২ করে! এরপর দুই দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে। ওয়ানডে সিরিজ থেকে চোটের জন্য ছিটকে গিয়েছেন ফাস্টবোলার জাই রিচার্ডসন। ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে বাঁ-হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে তাঁর মাঠে নামা হবে না। রিচার্ডসনের পরিবর্তে ন্যাথান এলিস এসেছেন দলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.