SL vs AUS: ৩০ বছর পর অজিদের বিরুদ্ধে ৫০০ রান করে টেস্ট জিতল শ্রীলঙ্কা

১৯৯২ সালের পর এই প্রথম শ্রীলঙ্কা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ৫০০-র বেশি রান করার নজির গড়ল। 

Updated By: Jul 11, 2022, 07:08 PM IST
 SL vs AUS: ৩০ বছর পর অজিদের বিরুদ্ধে ৫০০ রান করে টেস্ট জিতল শ্রীলঙ্কা
দুরন্ত জয় শ্রীলঙ্কার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা (Sri Lanka Crisis)। প্রতিবেশী রাষ্ট্রে জ্বালানি, বিদ্যুৎ, ও খাবারের বিরাট ঘাটতি দেখা দিয়েছে। এমনকী ওষুধ সরবরাহ ব্যহত। সাধারণ মানুষের দৈনদশা দিনের আলোর মতো পরিস্কার। দেখলে গেলে দেউলিয়া হয়ে গিয়েছে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্টে গোটাবায়া রাজাপক্ষের (Gotabaya Rajapaksa) পদত্যাগের দাবিতে উত্তাল ভারতের প্রতিবেশী রাষ্ট্র। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কাবাসীর মুখে হাসি ফোটালেন সেই দেশের ক্রিকেটাররা। সোমবার প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রেকর্ড করে দিমুথ করুণারত্নের শ্রীলঙ্কা ইনিংস ও ৩৯ রানে গল টেস্ট জিতে সিরিজ ১-১ করে। পাঁচদিনের টেস্ট চারদিনেই শেষ হয়ে গেল।

প্রথম ইনিংসে মার্নাস লাবুশানে (১০৪) ও স্টিভ স্মিথের (অপরাজিত ১৪৫) সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়া ৩৬৪ রান তুলেছিল। জবাবে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৫৫৪ রান করে। ১৯৯২ সালের পর এই প্রথম শ্রীলঙ্কা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ৫০০-র বেশি রান করার নজির গড়ল। সৌজন্যে দীনেশ চণ্ডীমলের ডাবল সেঞ্চুরি (অপরাজিত ২০৬), করুণারত্নের ৮৬ ও কুশল মেন্ডিসের ৮৫। এর সঙ্গে অ্যাঞ্জেলো ম্যাথিউজের ৫২ ও কামিন্ডু মেন্ডিসের ৬১। শ্রীলঙ্কার বড় রানের জবাবে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৫১ রানে। প্রভাত জয়সুরিয়া একাই তুলে নেন হাফ ডজন উইকেট। ২টি করে উইকেট নেন মহেশ থিকশানা ও রমেশ মেন্ডিস। অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা প্রথমে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলে। অজিরা ২-১ সিরিজ জিতে নেয়। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে দুই দেশ। শ্রীলঙ্কা ৩-২ সিরিজ জিতে নেয়। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ হল।

আরও পড়ুন: Cristiano Ronaldo: 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিক্রির জন্য নয়'! জানিয়ে দিলেন ম্যান ইউ ম্যানেজার

আরও পড়ুনUmesh Yadav: পাওয়া যাবে না শাহিন আফ্রিদিকে, লন্ডনের এই ক্লাব ডেকে নিল উমেশ যাদবকে

আরও পড়ুনBending it like Beckham: যেন বাবার জেরক্স কপি! চোখ ধাঁধানো ফ্রি-কিকে খবরে বেকহ্যাম পুত্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.