WATCH | Simone Biles | Paris Olympics 2024: এলেন দেখলেন জিতলেন, সিমোনের ৬ নম্বর সোনা! সাধে কী আর গলায় G.O.A.T লকেট

Simone Biles reclaims all-around crown for sixth Olympic gold: সিমোনে বাইলস আবার বুঝিয়ে দিলেন যে, বাকিরা তাঁর সঙ্গে লড়াই করার জন্য় অলিম্পিক্সে অংশ নেয়। দেখতে দেখতে হাফ ডজন সোনা।  

Updated By: Aug 2, 2024, 06:57 PM IST
WATCH | Simone Biles | Paris Olympics 2024: এলেন দেখলেন জিতলেন, সিমোনের ৬ নম্বর সোনা! সাধে কী আর গলায় G.O.A.T লকেট
বাইলসের গলায় তাঁর ষষ্ঠ অলিম্পিক্স সোনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি 'সোনার মেয়ে', এ কথা আজ কে না জানে! তাই তো তিনি অলিম্পিক্সে অংশ নিলে চোখ থাকে সবারই। কথা হচ্ছে, কিংবদন্তি সিমোনে বাইলসকে (Simone Biles) নিয়ে, হ্য়াঁ, তিনিই নিঃসন্দেহে কিংবদন্তি। মাত্র ২৭ বছরে, আমেরিকান শৈল্পিক জিমন্যাস্ট যা করেছেন, তা তাঁর বয়সী আর ক'জন করতে পেরেছেন! তা রীতিমতো ভাবার বিষয়। প্যারিস অলিম্পিক্সেও (Paris Olympics 2024) বাইলস রয়েছেন বাইলসের মেজাজেই। তিনি এলেন দেখলেন এবং জয় করলেন। একটি নয়, জোড়া সোনা চলে এসেছে বাইলসের ঝুলিতে। দলগত বিভাগের পর ব্যক্তিগত ইভেন্টেও সোনা চলে এল বাইলসের। 

আরও পড়ুন: বক্সিং রিংয়ে মহিলা vs 'পুরুষ'! লিঙ্গ বিতর্কের আগুনে জ্বলছে অলিম্পিক্স

গতবার টোকিয়ো অলিম্পিক্সে মানসিক স্বাস্থ্যের কারণে একাধিক ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য় হয়েছিলেন বাইলস। কিন্তু তিনি চ্যাম্পিয়ন জিমন্যাস্ট।ফিরলেন একেবারে রানির মতোই। দেখতে দেখতে বাইলসের চলে এল ৬ নম্বর অলিম্পিক্স সোনা। আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে মেয়েদের অলরাউন্ড ইভেন্টে বাইলসকে  ভল্ট, আনইভেন বারস, ব্যালান্স বিম এবং ফ্লোর এক্সারসাইজে নিজের যোগ্য়তা প্রমাণ করতে হয়েছিল। কারণ এই ইভেন্টে রয়েছে এই চার ইভেন্ট। ভল্টে  ১৫.৭৬৬ স্কোর করে শুরু করেছিলেন বাইলস। এরপর আনইভেন বারসে তাঁর স্কোর ছিল ১৩.৭৩৩। ব্যালান্স বিমে ১৪.৬৬৬ স্কোর। তিন রাউন্ড শেষে বাইলসই ছিলেন শীর্ষে। এরপর  ফ্লোর এক্সারসাইজেই বুঝিয়ে দেন যে, সোনা তিনিই নেবেন। সেখানে ১৫.০৬৬ স্কোর করেছিলেন। 

শেষ রাউন্ডে বাইলসকে তাঁর দেশেরই প্রতিদ্বন্দ্বী লি সুনিসা চাপে রাখবেন বলে মনে করা হচ্ছিল। এই লি সুনিসার সঙ্গেই কাঁধে কাঁধ মিলিয়ে বাইলস দলগত বিভাগে আমেরিকাকে এনে দিয়েছিলেন সোনা। কিন্তু সুনিসা পারেননি বাইলসকে চাপে রাখতে। তিনি তিনে শেষ করেন। বাইলসের থেকে ১.১৯৯ স্কোর কম করে। তিনি জেতেন ব্রোঞ্জ। দুয়ে শেষ করে রুপো জিতেছেন রেবেকা আন্দ্রাদে।

আরও পড়ুন: প্য়ারিসে অঘটন, অলিম্পিক্স থেকে বিদায় পিভি সিন্ধুর

বাইলস তাঁর কেরিয়ারের ষষ্ঠ অলিম্পিক সোনার সঙ্গেই সব মিলিয়ে ৯টি পদক জিতলেন। এছাড়াও ৩০ বার বিশ্বচ্যাম্পিয়ন তিনি। খেলদুনিয়ার ইতিহাসে অন্য়তম বর্ণময় অ্যাথলিট হয়েই থাকবেন বাইলস। আজ পর্যন্ত বিশ্বের কোনও জিমন্য়াস্ট ব্য়াক-টু-ব্য়াক খেতাব জেতেননি অলিম্পিক্সে। পাশাপাশি অলিম্পিক্সে কেউ নিজের পদকও ধরে রাখতে পারেননি। ২০১৬ টোকিও অলিম্পিক্সের পর ২০২৪ প্য়ারিস অলিম্পিক্সেও সোনা। তাই তো তাঁর গলায় ভীষণ ভাবে মানায় G.O.A.T নেকলেস। তিনি নিঃসন্দেহে 'গ্রেটেস্ট অফ অল টাইম'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.