IND vs PAK | World Cup 2023: 'অবশ্যই ও খেলবে!' কাপযুদ্ধে ফিরছেন নক্ষত্র, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক

Shubman Gill will definitely play the match against Pakistan says MSK Prasad: শুভমন গিলকে নিয়েই হবে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল। সাফ জানিয়ে দিলেন জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক।

Updated By: Oct 13, 2023, 01:44 PM IST
 IND vs PAK | World Cup 2023: 'অবশ্যই ও খেলবে!' কাপযুদ্ধে ফিরছেন নক্ষত্র, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক
শুভমন গিলকে নিয়েই হবে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (IND vs AFG, World Cup 2023) রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India) রয়েছে দারুণ ছন্দে। প্রথম ম্য়াচে অস্ট্রেলিয়াকে হারানোর পর দ্বিতীয় ম্য়াচে আফগানিস্তানকেও হারিয়েছে ভারত। আর কয়েক ঘণ্টা পর 'মাদার অফ অল ব্য়াটল'! কাপযুদ্ধের হেভিওয়েট ম্য়াচে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK | World Cup 2023)। তবে ডেঙ্গির জন্য ভারত প্রথম দুই ম্যাচে পায়নি দলের তারকা ওপেনার শুভমন গিলকে (Shubman Gill)। শোনা যাচ্ছে যে, মহাযুদ্ধে নরেন্দ্র মোদী স্টেডিয়ামেও (Narendra Modi Stadium, Ahmedabad) নাকি পঞ্জাবপুত্তর খেলবেন না। তবে ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ (MSK Prasad) বলছেন যে, শুভমন খেলবেনই।

আরও পড়ুন: Rohit Sharma | Chris Gayle: সিংহাসন খুইয়ে আক্ষেপ নেই 'রাজা'র! নতুনের সঙ্গেই শামিল হলেন উদযাপনে

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রসাদ জানিয়েছেন, 'আমার মনে হয়, শুভমনের খেলা বা না খেলার যাবতীয় অনুমান এবার থামা দরকার। পাকিস্তানের বিরুদ্ধে ও অবশ্যই খেলবে। ওর মতো এত ভালো প্লেয়ারকে পাকিস্তানের বিরুদ্ধে মিস করাই যাবে না। ওর জ্বর হয়েছিল। এখন সেরে গিয়েছে। মোটেও ভয়ের কিছু ছিল না যে, যার জন্য আমাদের শুভমনের বিকল্প নিয়ে ভাবতে বসতে হবে। ওর গুরুতর অসুস্থতার খবর গুজব ছাড়া আর কিছুই না। সে আপনি যেভাবেই শুনে থাকুন না কেন! দেখুন আমরা যা শুনেছি যে, দ্বিতীয় ম্যাচে ভারত শুভমনকে খেলায়নি সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে। আরও একটা দিন ওকে চেন্নাইতে এই কারণেই রাখা হয়েছিল। পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ। ও যদি ফিট থাকে, তাহলে অবশ্যই খেলবে। ওকে নিয়েই প্রথম একাদশ হবে।'

'আহমেদাবাদ তো ওর ঘরের মাঠ। ভেবে দেখুন ও প্রচুর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেছে এখানে। এই মাঠের প্রতিটি ঘাস ও চেনে। ও জানে কীভাবে এখানে রান করতে হয়। এই মাঠে এবং বিগত এক বছরে ওর রেকর্ডই কথা বলছে। আবারও বলছি ও অবশ্যই খেলবে। প্রথম দুই ম্যাচে, বিশেষত আফগানিস্তানের বিরুদ্ধে শুভমনের প্রয়োজন পড়েনি। বাকিরা কাজটা করে দিয়েছে। পাকিস্তানও কিন্তু ভারতের মতোই দু'টি ম্য়াচ জিতে খেলতে নামছে। আমাদের সেরা এগারোজনকেই খেলাতে হবে। দ্বিতীয় ম্য়াচে ঈশান নিঃসন্দেহে ভালো করেছে। তবে যখন দলে শুভমনের মতো কেউ থাকে, তখন আরও একজন ম্য়াচ উইনার বেড়ে যায়। এটা টি-২০ ম্যাচ নয় যে, ওখানে মারকাটারি ইনিংস খেলতে হবে। ও ওর সময় নিয়ে, ক্রিজে সেট হয়ে খেলতে পারবে। আমি ওকে দলে চাই।' চলতি বছর শুভমনের ব্যাট কথা বলেছে। অসাধারণ ফর্মেই আছেন শুভমন। পঞ্চাশ ওভারের ক্রিকেট মাতিয়ে দিয়েছেন তিনি। ২০টি ওয়ানডে ম্যাচে করেছেন ১২৩০ রান। চলতি বছর এই ফরম্যাটে শুভমনই সর্বাধিক রানশিকারি ব্য়াটার। তাঁর গড় ৭২.৩৫। স্ট্রাইকরেট ১০৫.০৩। হাফ ডজন শতরান করা হয়ে গিয়েছে শুভমনের।

আরও পড়ুন: Rohit Sharma | IND vs AFG: ঐতিহাসিক সেঞ্চুরির পর রোহিতের মুখে দায়িত্ববোধ ও ভালোবাসার কথা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.