Shubman Gill: বিশ্বকাপে ছিলেন রিজার্ভে, BCCI ফেরত পাঠায় মাঝপথেই, জুলাইয়ে দেশ ছাড়ছেন 'প্রিন্স'!

India tour of Zimbabwe 2024: শুভমন গিলকে এবার গুরুদায়িত্ব দিল বিসিসিআই, বিশ্বকাপের মাঝপথেই তাঁকে দেশে ফেরানোর কারণ এবার জানা গেল।

Updated By: Jun 25, 2024, 03:34 PM IST
Shubman Gill: বিশ্বকাপে ছিলেন রিজার্ভে, BCCI ফেরত পাঠায় মাঝপথেই, জুলাইয়ে দেশ ছাড়ছেন 'প্রিন্স'!
শুভমন গিলকে নিয়ে বড় আপডেট চলে এল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপেও (T20 World Cup 2024) শুভমন গিল (Ꮪhubman Gill) ১৫ সদস্য়ের স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি। তিনি ছিলেন রিজার্ভে। রোহিত শর্মাদের (Rohit Sharma) নিউ ইয়র্কে বিশ্বকাপ খেলতেও গিয়েছিলেন তিনি। তবে ভারতের নিউ ইয়র্কের পর্ব মিটতেই শুভমন ও পেসার আবেশ খানকে বিসিসিআই দেশে ফেরত পাঠিয়ে দেয়। অসাধারণ প্রতিভাবান তরুণ ক্রিকেটার ওডিআই ফরম্য়াটে রোহিতের ওপেনিং পার্টনার। তাঁকে ভারতীয় ক্রিকেটের 'প্রিন্স' হিসেবেও আখ্য়া দিয়েছেন অনেকে। শুভমনের ভবিষ্য়ৎ কী? বিসিসিআই ঠিক করে দিল যে, এবার কোন ভূমিকায় পাওয়া যাবে গুজরাত টাইটান্সের নবনিযুক্ত অধিনায়ককে।

আরও পড়ুন: মঙ্গল সকালে বাগানে ফুটেছে আপুইয়া ফুল, রইল জাতীয় দলের সম্পদের পুরো বায়োডেটা

জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে মাঝামাঝি পর্যন্ত ভারতীয় দল থাকবে জিম্বাবোয়েতে। দুই দেশের মধ্যে খেলা হবে পাঁচ ম্য়াচের টি-২০ আই সিরিজ। হারারে স্পোর্টস ক্লাবেই প্রতিটি ম্য়াচ। ভারতের জিম্বাবোয়ে সফরের নেতৃত্ব দেবেন শুভমন। ভারত-অস্ট্রেলিয়া যখন সুপার আটে হাইভোল্টেজ ম্য়াচ খেলতে ব্য়স্ত ছিল, তখনই অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি জিম্বাবোয়ে সফরের জন্য় ১৫ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে। 

জিম্বাবোয়ে সিরিজের আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণের নেতৃত্বে হবে জাতীয় শিবির। জিম্বাবোয়ে সফরে তিনিই শুভমনদের স্ট্য়ান্ড-ইন কোচ হচ্ছেন বলেই খবর।  অন্য়দিকে রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীরই যে ভারতের পরবর্তী হেড কোচ হতে চলেছেন, তা প্রায় সকলেরই জানা। দ্রাবিড়ের জুতোয় পা গলাতে চলেছেন তিনি। মনে করা হচ্ছে যে, গম্ভীর জুলাইয়ের মাঝামাঝি সময়ে দায়িত্ব নেবেন। ভারত তখন উড়ে যাবে শ্রীলঙ্কায়। সাদা বলের ক্রিকেটে দুই দেশ তিনটি করে টি২০আই ও সমসংখ্য়ক ওডিআই খেলবে।

ভারতের স্কোয়াড: শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্য়ামসন, ধ্রুব জুরেল, নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খালিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপাণ্ডে। টি-২০ বিশ্বকাপের মূল দলের দুই ক্রিকেটার- যশস্বী ও সঞ্জুকে নেওয়া হয়েছে দলে। অভিষেক, নীতীশ, রিয়ান, তুষাররা আইপিএলে দারুণ পারফর্ম করেই এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন।

আরও পড়ুন: 'চক দে ইন্ডিয়া', রোহিত রাজত্বে সেমিতে ভারত, সেন্ট লুসিয়ায় উড়ছে তেরঙা...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.