Shubman Gill | Cricket World Cup 2023: শুভমন হাসপাতালে, ভারত-পাক ম্যাচেও তিনি নেই! চলে এল মেগা আপডেট

গিলকে চেন্নাইয়ের মাল্টি-কেয়ার স্পেশালিটি হাসপাতাল 'কাবেরী'-তে রাখা হয়েছে। ভারতীয় দলের ডাক্তার রিজওয়ান তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে ব্যাটারের সঙ্গে রয়েছেন। 

Updated By: Oct 10, 2023, 11:26 AM IST
Shubman Gill | Cricket World Cup 2023: শুভমন হাসপাতালে, ভারত-পাক ম্যাচেও তিনি নেই! চলে এল মেগা আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেট দল ২০২৩ বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় দিয়ে একটি অসাধারণ শুরু করেছে। কিন্তু এরপরেও দলটি এখনও নিজের পুরো শক্তি কাজে লাগাতে পারেনি।

ভারতের ওপেনিং ব্যাটার শুভমন গিল, কিছুদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। ফলত তাঁর স্বাস্থ্য সঙ্ক্রান্ত সমস্যার কারণে মাঠে নামতে পারছেন না তিনি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ইতিমধ্যেই তাঁকে আফগানিস্তানের বিপক্ষে টুর্নামেন্টের ভারতের দ্বিতীয় ম্যাচ থেকে বাদ দিয়েছে। এবার ভারতীয় দলের জন্য আরবর খারাপ খবর এসেছে। জানা গিয়েছে যে কম প্লেটলেটের কারণে চেন্নাইয়ের হাসপাতালে ভর্তি হয়েছেন গিল।

জানা গেছে যে গিলের শারীরিক উন্নতির দিকে নজর রেখেছে বিসিসিআই মেডিকেল টিম। তবে, এই মুহূর্তে, তাঁর প্রত্যাবর্তনের কোনও সুযোগ নেই বলেই জানা গিয়েছে। তার প্লেটলেটের সংখ্যা হঠাৎই কমে যায় এবং এই পরিস্থিতি তাকে চেন্নাইয়ের একটি হাসপাতালে নিয়ে যেতে বাধ্য হয় বিসিসিআই।

আরও পড়ুন: World Cup 2023: ডাচদের গুঁড়িয়ে কাপযুদ্ধে দ্বিতীয় জয় কিউয়িদের

জানা গিয়েছে গিলের প্লেটলেট সংখ্যা কম থাকার কারণেই বিসিসিআই তাকে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য দিল্লিতে যাওয়ার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, ‘শুবমন গিল গত কয়েকদিন ধরে চেন্নাইয়ে টিম হোটেলে ছিলেন। তাঁর ড্রিপ চলছিল। তবে তার প্লেটলেটের সংখ্যা ৭০,০০০-এ নেমে এসেছে। ডেঙ্গি রোগীদের ক্ষেত্রে, একবার প্লেটলেট সংখ্যা ১০০,০০০-এর নিচে নেমে এলে, একটি সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। একবার এই সংখ্যা আবার ১০০,০০০-এর উপরে গেলে তাকে ছেড়ে দেওয়া হবে’।

গিলকে চেন্নাইয়ের মাল্টি-কেয়ার স্পেশালিটি হাসপাতাল 'কাবেরী'-তে রাখা হয়েছে। ভারতীয় দলের ডাক্তার রিজওয়ান তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে ব্যাটারের সঙ্গে রয়েছেন।

আরও পড়ুন: KL Rahul | World Cup 2023: তীব্র সমালোচনায় হয়েছিলেন দিশাহীন! রাহুল জানালেন কোন মন্ত্রে জ্বলল আগুন

সোমবার বিসিসিআই-এর বিবৃতিতে বলা হয়েছে, ‘টিম ইন্ডিয়ার ব্যাটার শুভমান গিল ৯ অক্টোবর ২০২৩ তারিখে দলের সঙ্গে দিল্লিতে যাবেন না। ওপেনিং ব্যাটার চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এ দলের প্রথম ম্যাচটি মিস করেছেন এবং তিনি ১১ অক্টোবর দিল্লিতে আফগানিস্তনের বিরুদ্ধে দলের পরবর্তী ম্যাচটিও মিস করতে চলেছেন। তিনি চেন্নাইয়ে থাকবেন এবং মেডিকেল টিমের তত্ত্বাবধানে থাকবেন’।

অস্ট্রেলিয়ার ম্যাচের আগে চেন্নাই পৌঁছানোর পর থেকে ভারতীয় দলের অনেক সদস্যই গিলকে দেখতে পাননি। ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে পাকিস্তানে বিরুদ্ধা ম্যাচ। সেই ম্যাচেও গিলকে পাওয়া যাবে কিনা সেই বিষয়ে প্রশ্ন উঠে গিয়েছে ইতিমধ্যেই।

অবস্থার উন্নতি হলে গিলকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। সেই ক্ষেত্রে তাঁকে পাকিস্তানের সঙ্গে লড়াইয়ের আগে সরাসরি আহমেদাবাদে নিয়ে যাওয়া হতে পারে। তবে ডেঙ্গু আক্রান্ত হওয়ার পরে এত অল্প সময়ের মধ্যে তাঁর ম্যাচ ফিটনেস ফিরে পাওয়া কঠিন হতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.