KKR: নীতীশের অধিনায়কত্ব চলে গেল! চব্বিশের যুদ্ধে কে নেতা? বিরাট ঘোষণা কলকাতার

Shreyas Iyer returns as KKR captain for IPL 2024: নীতীশ রানার অধিনায়কত্ব চলে গেল! চব্বিশের যুদ্ধের নেতা ঘোষণা করে দিল কেকেআর। চলে এল বিরাট আপডেট।

Updated By: Dec 14, 2023, 03:35 PM IST
KKR: নীতীশের অধিনায়কত্ব চলে গেল! চব্বিশের যুদ্ধে কে নেতা? বিরাট ঘোষণা কলকাতার
আর অধিনায়ক নন নীতীশ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) অধিনায়ক হিসেবে ফিরলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। গতবছর শ্রেয়স চোটের জন্য় খেলতে পারেননি আইপিএল (IPL 2023)। তাঁর পরিবর্তে কেকেআর অধিনায়কত্বের গুরুদায়িত্ব তুলে দিয়েছিল ব্য়াটার নীতীশ রানার (Nitish Rana) হাতে। নীতীশের নেতৃত্বে কেকেআর ১৪ ম্য়াচে ১২ পয়েন্ট তুলে লিগ তালিকায় সাতে শেষ করেছিল। শ্রেয়স চোট সারিয়ে এশিয়া কাপের (Asia Cup 2023) হাত ধরে ক্রিকেটে ফিরেছেন। বিশ্বকাপেও (CWC 23) ছিলেন দারুণ ফর্মে। ১১ ইনিংসে করেছিলেন ৫৩০ রান। হাঁকান দু'টি সেঞ্চুরিও। চব্বিশের আইপিএল যুদ্ধে নেতা শ্রেয়স। তাঁর ডেপুটি হিসেবে থাকছেন নীতীশ।

আরও পড়ুন: 'আমাকে বসানোর কথা...' শাহরুখের চরিত্র চেনালেন গম্ভীর! ধেয়ে এল মহাপ্রলয়

কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর বলেন, 'সত্যিই তেইশের আইপিএল খুব দুর্ভাগ্য়জনক ছিল শ্রেয়সের জন্য়। ও গতবছর চোটের জন্য় খেলতে পারেনি। আমরা আনন্দিত যে, ও ক্য়াপ্টেন হিসেবে ফিরল। যে ভাবে ও কঠোর পরিশ্রম করে চোট সারিয়ে ফিরে এসেছে, তা ওর চরিত্র বোঝায়। আমরা নীতীশের কাছেও কৃতজ্ঞ যে, ও শ্রেয়সের জুতোয় পা গলাতে রাজি হয়েছিল। ও দারুণ কাজ করেছিল ক্য়াপ্টেন হিসেবে। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, নীতীশ ভাইস ক্য়াপ্টেন হিসেবে কেকেআরের সুবিধার্থে শ্রেয়সকে সবরমক ভাবে সমর্থন করবে।' শ্রেয়স দায়িত্বে ফিরে বলেন, 'আমি মনে করি গত মরসুমে প্রচুর চ্য়ালেঞ্জ ছিল। চোটের জন্য় আমার না থাকাটাও ধরতে হবে তার মধ্য়ে। নীতীশ শুধু আমার অভাবই পূরণ করেনি। ও দারুণ নেতৃত্ব দেওয়ার ক্ষমতা দেখিয়েছে। আমি আনন্দিত যে, কেকেআর ওর নাম ভাইস ক্য়াপ্টেন হিসেবে ঘোষণা করেছে। আমি আশা করি নেতৃত্ব আরও মজবুত হবে।'
 
কেকেআর ফ্য়ানদের জন্য় গত ২২ নভেম্বর তারিখটা ভীষণ ভীষণ স্পেশ্য়াল ছিল। তাঁদের প্রিয় ক্য়াপ্টেন গৌতম গম্ভীর ফিরেছিলেন কলকাতায়। ২০১২ ও ২০১৪ সালে নাইটদের খেতাব জেতানো একমাত্র অধিনায়ক আবার কেকেআরের ড্রেসিংরুমে। লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে গোল্ডেন হ্য়ান্ডশেক করে, গম্ভীর ফিরেছেন চেনা ডেরায়। লখনউতে তিনি ঠিক যে কাজটা করতেন, কলকাতাতেও সেই কাজটাই করবেন। কেকেআরও গম্ভীরকে দলের মেন্টর করেছে। কলকাতার 'ঘরের ছেলে' এবার কাজ করবেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিত ও শ্রেয়স আইয়ারের সঙ্গে। 

আরও পড়ুন: Arjuna Award: এই মহারথীই পাক দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়াসম্মান! বোর্ডের বিশেষ অনুরোধ কেন্দ্রকে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.