KKR: 'আমাকে বসানোর কথা...' শাহরুখের চরিত্র চেনালেন গম্ভীর! ধেয়ে এল মহাপ্রলয়

Gautam Gambhir On His Only Cricket Chat With Shah Rukh Khan in KKR: শাহরুখ খানের সঙ্গে মাত্র একবারই ক্রিকেট নিয়ে কথা হয়েছিল গৌতম গম্ভীরের। আর সেই কথোপকথনের পরেই কেকেআর লিখে ফেলে ইতিহাস।

Updated By: Dec 13, 2023, 08:36 PM IST
KKR: 'আমাকে বসানোর কথা...' শাহরুখের চরিত্র চেনালেন গম্ভীর! ধেয়ে এল মহাপ্রলয়
অচেনা শাহরুখকে চেনালেন গম্ভীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) ফ্য়ানদের জন্য় গত ২২ নভেম্বর তারিখটা ভীষণ ভীষণ স্পেশ্য়াল ছিল। তাঁদের প্রিয় ক্য়াপ্টেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) ফিরেছিলেন কলকাতায়। ২০১২ ও ২০১৪ সালে নাইটদের খেতাব জেতানো একমাত্র অধিনায়ক আবার কেকেআরের ড্রেসিংরুমে। লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) সঙ্গে গোল্ডেন হ্য়ান্ডশেক করে, গম্ভীর ফিরেছেন চেনা ডেরায়। লখনউতে তিনি ঠিক যে কাজটা করতেন, কলকাতাতেও সেই কাজটাই করবেন। কেকেআরও গম্ভীরকে দলের মেন্টর করেছে। কলকাতার 'ঘরের ছেলে' এবার কাজ করবেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের (Chandrakant Pandit) সঙ্গে। সাত বছর কেকেআরের ক্যাপ্টেনসি করেছেন গম্ভীর। আর এই এতগুলো বছরে, মাত্র একবারই কেকেআর মালিক শাহরুখ খানের সঙ্গে তাঁর ক্রিকেট নিয়ে কথা হয়েছিল। আর সেই কথোপকথনেই ঘটে যায় ম্য়াজিক। গম্ভীর কলকাতায় ফিরে শেয়ার করলেন সেই অসাধারণ স্মৃতি।

আরও পড়ুন: KKR: 'বুকে আগুন জ্বলছে...'! শাহরুখের আস্থা সেই গম্ভীরেই, কলকাতায় ফিরলেন অধিনায়ক

সংবাদসংস্থা এএনআই-এর পডকাস্টে গম্ভীর বলেন, '২০১৪ সালে আবু ধাবি আইপিএলে আমি প্রথম তিন ম্য়াচে শূন্য় রানে আউট হয়েছিলাম। চতুর্থ ম্য়াচে করেছিলাম এক রান। প্রথম পাঁচ ম্য়াচের পাঁচটিতে হেরে আমরা হোটেলে ফিরে আসি। শাহরুখ তখন লবিতে দাঁড়িয়ে ছিল। ও আমাকে ভিতরে টেনে এনে সব কিছু নিয়ে খোঁজখবর নিল। আমি শাহরুখকে বলি যে, এবার আমি নিজেকে বসানোর কথা ভাবছি। শাহরুখ আমাকে বলে, যতক্ষণ তুমি প্রতিশ্রুতিবদ্ধ এবং দলের অংশ হয়ে থাকতে চাও, ততক্ষণ নিজেকে বাদ দেওয়ার কথা বিবেচনা করবে না। শাহরুখ আমাকে বলে যে, আমাকে প্রতিশ্রুতি দাও যে, আমি যতক্ষণ আছি, তুমি সব ম্য়াচ খেলবে। এরপর আমি টানা দুটি বা তিনটি হাফ-সেঞ্চুরি করি। ২০১৪ সালে আমরা চ্য়াম্পিয়নও হলাম। কেকেআরের অধিনায়ক হিসেবে সাত বছরে, ওই মাত্র একবারই শাহরুখের সঙ্গে আমার ক্রিকেট নিয়ে কথা হয়েছিল।' ২০১৪ সালে গম্ভীর ১৬ ম্য়াচে শেষ পর্যন্ত ৩৩৫ রান করেছিলেন। কেকেআর প্রথম সাত ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই হেরে গিয়েছিল। তুবও গম্ভীর অ্যান্ড কোং ভাগ্য়ের চাকা ঘুরিয়ে চ্য়াম্পিয়ন হয়েছিল।
 
২০০৮-১০ পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসে (অধুনা দিল্লি ক্য়াপিটালস) থাকার পর গম্ভীর ২০১১-২০১৭ পর্যন্ত ছিলেন নাইটদের সংসারে। কেকেআরে ফিরতে পেরে উচ্ছ্বসিত গম্ভীর। তিনি বলেছেন, 'আমি আবেগি ব্য়ক্তি নই। খুব কমই জিনিসই আমাকে ভাবায়। তবে কেকেআর আলাদা। এটা সেই জায়গা, যেখান থেকে শুরু হয়েছিল সব। বলতে গিয়ে আমার গলা ধরে আসছে ঠিকই, তবে বুকে আগুনও জ্বলছে। আমার বেগুনি-সোনালি জার্সি গায়ে চাপাব। আমি শুধু কেকেআরেই ফিরছি না। আমি সিটি অফ জয়ে ফিরছি। আমি ফিরে এলাম। আমি ক্ষুধার্ত। আমার নম্বর ২৩। আমি কেকেআর।' কেকেআর মালিক শাহরুখ খান বলছেন, 'গৌতম সবসময়ে আমাদের পরিবারের অঙ্গই ছিল। এবারে আমাদের ক্য়াপ্টেন অন্য় অবতারে ফিরছে। ও কেকেআরের মেন্টর। ওকে আমরা প্রচণ্ড মিস করেছি। এবার চন্দু স্য়র ও গৌতমের দিকে আমরা তাকিয়ে থাকব। ওরা দলের মধ্য়ে নেভার-সেই-ডাই স্পিরিটটাই ভরে দেবে। ওদের স্পোর্টসম্য়ানশিপ দলে ম্য়াজিক করবে।' বিগত ন'বছর কলকাতা ট্রফি পায়নি। দেখা যাক গম্ভীর ট্রফির খরা কাটাতে পারেন কিনা! আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে নিলামযুদ্ধ। বলাই বাহুল্য় গম্ভীর ও পণ্ডিত থাকবেন নিলামের টেবলে। কলকাতা চাইবে বাজেট বুঝে দল গুছিয়ে নিতে।

আরও পড়ুন: EXPLAINED: যত কাণ্ড পারথে; যুদ্ধ-জুতো-বিতর্ক! ক্রিজে বুক চিতিয়ে লড়ছেন খোয়াজা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.