T20 World Cup: ওয়াটসনের বেছে নেওয়া সেরা পাঁচে ভারতের এক, পাকিস্তানের দুই

ওয়াটসন রেখেছেন বাবর আজম (Babar Azam), ও শাহিন শাহ আফ্রিদিকে (Shaheen Afridi)। নিজের দেশের থেকে ওয়াটসন বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নারকে (David Warner)। রেখেছেন ইংল্যান্ডের জস বাটলারকে (Jos Buttler)। ভারত থেকে ওয়াটসন বেছে নিয়েছেন সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। আইসিসি রিভিউ-তে ওয়াটসন তাঁর পছন্দের ক্রিকেটারদের বেছে নিয়েছেন। 

Updated By: Aug 24, 2022, 01:30 PM IST
T20 World Cup: ওয়াটসনের বেছে নেওয়া সেরা পাঁচে ভারতের এক, পাকিস্তানের দুই
কাদের বেছে নিলেন ওয়াটসন?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দরজায় কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup)। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় আয়োজিত আইসিসি-র এই শো-পিস ইভেন্ট। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে শেন ওয়াটসন বেছে নিলেন সেরা পাঁচ ক্রিকেটার। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ও বিশ্ববন্দিত অলরাউন্ডারের বেছে নেওয়া সেরা পাঁচে রয়েছেন ভারতের এক ও পাকিস্তানের দুই ক্রিকেটার। বাইশ গজে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দেশের দুই ক্রিকেটারের মধ্যে রয়েছেন। ওয়াটসন রেখেছেন বাবর আজম (Babar Azam), ও শাহিন শাহ আফ্রিদিকে (Shaheen Afridi)। নিজের দেশের থেকে ওয়াটসন বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নারকে (David Warner)। রেখেছেন ইংল্যান্ডের জস বাটলারকে (Jos Buttler)। ভারত থেকে ওয়াটসন বেছে নিয়েছেন সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। আইসিসি রিভিউ-তে ওয়াটসন তাঁর পছন্দের ক্রিকেটারদের বেছে নিয়েছেন। 

দেখে নেওয়া যাক ওয়াটসন কাকে নিয়ে কী বলেছেন

১) বাবর আজম – আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং: ১
'প্রথমেই আমি বাবর আজমকে রাখব। ও আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। ও জানে কী ভাবে আধিপত্য বিস্তার করতে হয়। ওর খেলা দেখে মনে হয়, ও কোনও ঝুঁকি না নিয়েই অসাধারণ দ্রুততার সঙ্গে বিশ্বের সেরা বোলারদের বিরুদ্ধে রান করে। ও টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পরিবেশে খুবই ভাল খেলবে। ওর টেকনিকও অস্ট্রেলিয়ার পরিবেশের জন্য তৈরি।'
 
২) সূর্যকুমার যাদব – আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং: ২
'তালিকায় দুয়ে রাখব সূর্যকুমার যাদবকে। ও অসাধারণ ব্যাটিং করছে। তবে আমি অবাক হব না যদি অস্ট্রেলিয়ায় কেএল রাহুলের বিস্ফোরণ দেখা যায়। ও অস্ট্রেলিয়ার পরিবেশে শাসন করার ক্ষমতা রাখে।' 

আরও পড়ুন: Wasim Akram, IND vs PAK : শাহিন না থাকায় পাক বোলিং বৈচিত্রহীন, বড় মন্তব্য করলেন 'সুলতান অফ সুইং'

৩) ডেভিড ওয়ার্নার – আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং: ৪০
'তিনে রাখব ডেভিড ওয়ার্নারকে। গতবছর টি-২০ বিশ্বকাপে ও প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হয়েছিল। আইপিএলেও দিল্লি ক্যাপিটালসের হয়ে দারুণ খেলেছে। ওর ঘরের মাঠে বিশ্বকাপ হচ্ছে। ও আগুন জ্বালানোর জন্য প্রস্তুত আছে।'
 
৪) জস বাটলার – আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং: ১৭
'আমার কাছে চারে জস বাটলার। আইপিএলে বহুবার দেখেছি যে, ওকে কেউ আউট করতে পারেনি। ২০১৬ সালে বিরাট কোহলির পর বাটলার এক মরসুমে চারটি সেঞ্চুরি করেছে। দারুণ ফর্মে আছে বাটলার। টি-২০ ক্রিকেটে ওকে আউট করা অসম্ভব হয়ে যায়। ও বিশ্বের যে কোনও বোলারকে নিয়ে ছেলেখেলা করতে পারে। অস্ট্রেলিয়ার পরিবেশ খুব ভাল ভাবে চেনে ও। কয়েক বছর আগে আমি যখন সিডনি থান্ডারে খেলতাম ও বিগ ব্যাশ খেলেছিল। খুব ভাল পারফর্ম করেছিল। বাটলার দাপট দেখাবে বিশ্বকাপে'। 
 
৫) শাহিন আফ্রিদি – আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং: ১৩
'সবার শেষে থাকবে শাহিন আফ্রিদি। ওর উইকেট নেওয়ার ক্ষমতা আলাদা রকমের। গতবার টি-২০ বিশ্বকাপে আমরা দেখেছি যে, নতুন বল হাতে নিয়ে ও সেরা ব্যাটারদের বুছে নেয়। আমি অবাক হব না ও যদি অস্ট্রেলিয়ার পরিবেশে আধিপত্য দেখায়। সুইংয়ের সঙ্গে গতিশীল ও বাউন্সি উইকেট পাবে আফ্রিদি। আমার একটাই চিন্তা, ও যদি শুরুর দিকে উইকেট না পায়, তাহলে খানিকটা পিছিয়ে পড়তে পারে। তবে আমি নিশ্চিত ও এই দিকটা নিয়ে কাজ করছে। আবারও বলছি বিশ্বকাপে ও আধিপত্য দেখালে অবাক হব না।' এখন দেখার ওয়াটসনের বেছে নেওয়া পাঁচ ক্রিকেটার বিশ্বকাপে কী ফুল ফোটান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.