EXPLAINED | Bangladesh | Shakib Al Hasan: নিজের দেশেই ফিরতে পারছেন না সাকিব! ভয়ে থরথরিয়ে কাঁপছেন...পাড়ি জমাচ্ছেন পাকিস্তানে

Shakib Al Hasan Not Coming To Bangladesh: সাকিব আল হাসান কেন ফিরছেন না বাংলাদেশে? ভয়ে থরথরিয়ে কাঁপছেন তিনি।  

Updated By: Aug 12, 2024, 08:41 PM IST
EXPLAINED | Bangladesh | Shakib Al Hasan: নিজের দেশেই ফিরতে পারছেন না সাকিব! ভয়ে থরথরিয়ে কাঁপছেন...পাড়ি জমাচ্ছেন পাকিস্তানে
ভয়ে কাঁপছেন সাকিব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি সাকিব আল হাসান (Shakib Al Hasan) বাংলাদেশের আইকন। ক্রিকেট খেলে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন আন্তর্জাতিক আঙিনায়। তবে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক এখন নিজের দেশেই ফিরতে ভয় পাচ্ছেন। থরথরিয়ে কাঁপছেন বিশ্বের ২ নম্বর ওডিআই অলরাউন্ডার। 

কেন সাকিব ভয় পাচ্ছেন? কী পদক্ষেপ নিতে চলেছেন তিনি? গত ৫ অগাস্ট, শেখ হাসিনা (Seikh Hasin) প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে, দেশ ছাড়ার পর থেকেই, সেই দেশের আন্দোলনকারীদের নিশানায় আওয়ামী লিগের নেতাকর্মীরা। এই রাজনৈতিক দলের হয়েই ভোটে জিতে সাকিব হয়েছিলেন সাংসদ। হাসিনা বাংলাদেশ ছাড়ার পরেই সাকিবের কার্যালয়ে জ্বালিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। এখন তাঁদের টার্গেট খোদ সাকিব! 

আরও পড়ুন: চর্চায় নীরজের ৫৫ গ্রামের অলিম্পিক্স ঘড়ি, দাম কত জাননে? ১০টি Maruti Alto চলে আসবে!

সাকিব বিদেশেও রেহাই পাননি। কানাডায় টি-২০ লিগ খেলতে গিয়েও বিএনপি সন্ত্রাসীদের হাতে হেনস্থার শিকার হয়েছিলেন। এই পরিস্থিতিতে মনে করা হচ্ছে সাকিব যদি এখন বাংলাদেশে ফেরেন, তাহলে তাঁর প্রাণ সংশয় হতে পারে। এই আশঙ্কায় সাকিব বাংলাদেশে না ফিরে কানাডা থেকে সোজা উড়ে যাচ্ছেন পাকিস্তানে। এখন প্রশ্ন সাকিব ওয়াঘার ওপারে কেন পাড়ি জমাচ্ছেন? বাংলাদেশ চলতি বছর ৮টি টেস্ট খেলবে। বাংলাদেশের নির্বাচক প্রধান গাজি আশরাফ হোসেইন সোমবারই জানিয়েছেন যে, সাকিবকে আটটি টেস্টেই পাওয়া যাবে। বাংলাদেশ এখন পাকিস্তানে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলবে। তারপর ভারতে এসেও জোড়া টেস্ট, এরপর রয়েছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ সফর।
 
পাকিস্তান-বাংলাদেশ, প্রথম টেস্ট খেলবে রাওয়ালপিণ্ডিতে। ২১ অগাস্ট থেকে তা শুরু। এরপর করাচিতে ৩০ অগাস্ট থেকে দ্বিতীয় টেস্ট। সাকিব কানাডা থেকে রাওয়ালপিন্ডি চলে যাবেন। ওখানে গিয়েই দলের সঙ্গে যোগ দেবেন। তারপর দলের সঙ্গেই চলে আসবেন ভারতে।

আরও পড়ুন:২৭ বছরের লজ্জা থেকেই শিক্ষা! আরও কড়া হেডমাস্টার জিজি, ঘরোয়া ক্রিকেটে ফিরছেন RO-KO!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.