Shakib Al Hasan : 'ব্যাড বয়' শাকিবের বিরুদ্ধে ফের সরব বিসিবি! কিন্তু কেন?

২ অগাস্ট টুইটারে একটি পোস্ট করেছিলেন শাকিব। বেটউইনারের সঙ্গে তাঁর নতুন পথচলার কথা ঘোষণা করেছিলেন। এরপর থেকেই পদ্মাপাড়ের দেশে এই 'ব্যাড বয়'-কে বিতর্কের ঝড় বইতে শুরু করেছে। এই ইস্যু নিয়ে বৈঠকে বসেছিল বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এই চুক্তি সম্পর্কে বোর্ডকে কিছুই জানায়নি শাকিব। তাই তাঁর কাছ থেকে জবাব চেয়ে নোটিস পাঠানো হবে।

Updated By: Aug 5, 2022, 07:28 PM IST
Shakib Al Hasan : 'ব্যাড বয়' শাকিবের বিরুদ্ধে ফের সরব বিসিবি! কিন্তু কেন?
ফের বিতর্কে জড়ালেন শাকিব আল হাসান। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মাঠ ও মাঠের বাইরে সবসময় তিনি খবরের শিরোনামে থাকেন। বিতর্ক তাঁর নিত্য দিনের সঙ্গী। তিনি এক ও অদ্বিতীয় শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বাংলাদেশের (Bangladesh) সর্বকালের সেরা অলরাউন্ডার শাকিব ফের একবার বিতর্কে জড়ালেন। তাঁর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। একটি অনলাইন নিউজ প্ল্যাটফর্ম বেটউইনার নিউজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার। সেই খবর জানার পরেই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা ভাবছে বিসিবি (BCB)। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কোনওভাবেই শাকিবকে এহেন সংস্থার সঙ্গে যুক্ত থাকার অনুমতি দেওয়া হবে না। বেটউইনার অনলাইন জুয়া খেলার জন্য পরিচিত। বাংলাদেশের নিয়ম অনুযায়ী জুয়াড়ি সংস্থার সঙ্গে কোনওরকম সম্পর্ক রাখার অনুমতি দেওয়া হয় না।

২ অগাস্ট টুইটারে একটি পোস্ট করেছিলেন শাকিব। বেটউইনারের সঙ্গে তাঁর নতুন পথচলার কথা ঘোষণা করেছিলেন। এরপর থেকেই পদ্মাপাড়ের দেশে এই 'ব্যাড বয়'-কে বিতর্কের ঝড় বইতে শুরু করেছে। এই ইস্যু নিয়ে বৈঠকে বসেছিল বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এই চুক্তি সম্পর্কে বোর্ডকে কিছুই জানায়নি শাকিব। তাই তাঁর কাছ থেকে জবাব চেয়ে নোটিস পাঠানো হবে। নাজমুল আরও যোগ করেছেন, "শাকিবের অনুমতি চাওয়ার প্রশ্নই ওঠে না। কারণ বোর্ডের পক্ষ থেকে এই ধরনের কাজের জন্য অনুমতি দেওয়া হবে না। জুয়ার সঙ্গে সম্পর্কিত কোনও কিছুতেই বোর্ড অনুমতি দেবে না।" 

Shakib Al Hasan

আরও পড়ুন: CWG 2022: বন্ধ হয়ে গেল কুস্তি, খালি করা হল স্টেডিয়াম! কিন্তু কেন?

আরও পড়ুন: CWG 2022 : দুরন্ত পারফরম্যান্স, শেষ আটে জায়গা পাকা করলেন বজরঙ্গ পুনিয়া, মণিকা বাত্রা

তবে আদৌ শাকিব জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করেছেন কিনা, সেই নিয়ে জিজ্ঞাসা করা হবে বলে জানিয়েছেন নাজমুল। তবে কী করে শাকিব এই ধরনের কাজ করতে পারলেন, তা নিয়ে বৈঠকে আলোচনা করা হয়েছে। খুব তাড়াতাড়িই এই বিষয়ে শাকিবকে জিজ্ঞাসাবাদ করা হবে। নাজমুল বলেছেন, "বোর্ডের অনেকেই মনে করছেন, শাকিব জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করেননি। তাই এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। কিন্তু যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে গোটা ঘটনা জেনে নিতে হবে। বোর্ডের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হল, জুয়া সংস্থার সঙ্গে সম্পর্ক রাখা যাবে না।" বেটউইনার একটি জুয়াড়ি সংস্থা হলেও সরাসরিভাবে তার সঙ্গে চুক্তিবদ্ধ হননি শাকিব। তাদের একটি শাখা সংস্থা বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেছেন তিনি। সেই কারণেই কিছু বাংলাদেশ ক্রিকেট কিছু কর্তাদের মনে হচ্ছে, জুয়াড়ি সংস্থার সঙ্গে জড়াননি শাকিব।   

গোটা কেরিয়ারে বেশ কয়েকবার বিতর্কের মুখে পড়েছেন শাকিব। ২০১৯ সালে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয় তাঁকে। সেই সময় ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও দুর্নীতিদমন শাখার কাছে সেই তথ্য গোপন করেছিলেন তিনি। ২০২১ সালে মাঠে ফিরে এসে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে স্টাম্পে লাথি মেরেছিলেন। সেই কারণেও ক্রিকেটপ্রেমীদের রোষের মুখে পড়েছিলেন তিনি। তবুও শাকিব কিন্তু বিতর্ক থেকে নিজেকে সরিয়ে নিতে পারছেন না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.