Shaheen Afridi: হবু শ্বশুর আগেই সতর্ক করেছিলেন, কর্ণপাত না করেই চোট শাহিনের!

চোটের জন্য আসন্ন এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গিয়েছেন শাহিন। তাঁর ভাবী জামাই বলছেন যে, তিনি আগেই জানতেন যে, শানিহের চোট লাগতে পারে।

Updated By: Aug 22, 2022, 03:25 PM IST
Shaheen Afridi: হবু শ্বশুর আগেই সতর্ক করেছিলেন, কর্ণপাত না করেই চোট শাহিনের!
আফ্রিদি আগাম সতর্ক করেছিলেন শাহিনকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের প্রাক্তন তারকা অলরাউন্ডার ও অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi) ফের শিরোনামে। আফ্রিদির কন্যাকেই বিয়ে করতে চলেছেন পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। ঘটনাচক্রে চোটের জন্য আসন্ন এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গিয়েছেন শাহিন। তাঁর ভাবী শ্বশুর বলছেন যে, তিনি আগেই জানতেন যে, শানিহের চোট লাগতে পারে। গত রবিবার ট্যুইটারে ফ্যানদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে হাজির ছিলেন আফ্রিদি। সেখানেই তিনি জানালেন যে, কেন শাহিনের চোট লাগতে পারে! যদিও মজার ছলেই আফ্রিদি মন্তব্য করেছেন শাহিনকে নিয়ে! 

পাকিস্তানে আফ্রিদি পরিচিত 'লালা' নামেই। আবুবকর জাভেদ নামের এক পাক ফ্যান আফ্রিদিকে লালা সম্বোধন করে ট্যুইটারে লিখেছেন যে, শাহিনের যেহেতু চোট, সেহেতু আফ্রিদি অবসর ভেঙে ফিরে আসুক। এর উত্তরে আফ্রিদি লিখেছেন, 'আমি শাহিনকে আগেই বলেছিলাম, ও একজন ফাস্ট বোলার। ও যেন ডাইভ না দেয়। তাহলে চোট পেতে পারে। যদিও পরে আমি উপলব্ধি করি যে, ও যে আমার মতোই আফ্রিদি।' শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে এসেছিল পাকিস্তান। গলে প্রথম টেস্টেই শাহিন চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। আফ্রিদির চোটের কথা মাথায় রেখেই তাঁকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রাখা হয়েছিল। এমনকী এশিয়া কাপের দলও তাঁকে নিয়ে করা হয়। পরে ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় শাহিন এশিয়া কাপ থেকেও ছিটকে যান। এখনও পর্যন্ত পাকিস্তান শাহিনের বিকল্প বেছে নেয়নি। এশিয়া কাপে পাক দলে রয়েছেন চার পেসার- নাসিম শাহ, মহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনাওয়াজ দাহানি ও হ্যারিস রউফ।

আরও পড়ুন: Shaheen Afridi: 'শাহিনের চোট ভারতের টপ অর্ডারের জন্য বিরাট স্বস্তির'

আগামী ২৮ অগস্ট ভারত-পাকিস্তান একে অপরের মুখোমুখি হচ্ছে। এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। গতবছর শেষবার দুবাইয়ে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল মহাযুদ্ধে। এই মরুদেশেই টি-২০ বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। সেবারই প্রথম বিশ্বকাপের আসরে (২০ ও ৫০ ওভার মিলিয়ে) ভারতকে হারতে হয়েছিল পাকিস্তানের কাছে। সেদিন ২০ ওভারের খেলায় পাকিস্তান ১৫১ রানে ভারতকে বেঁধে দিয়েছিল। আফ্রিদির আগুনে গতিতে নাস্তানাবুদ হয়েছিল টিম ইন্ডিয়া। ৩১ রানে তিন উইকেট নিয়েছিলেন আফ্রিদি। কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলি আফ্রিদির শিকার হয়েছিলেন। ২ উইকেট নিয়েছিলেন হাসান আলি, ১ উইকেট নেন শাহদাব খান ও হ্যারিস রউফ। ভারতের রান তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্যাচ বার করে নেয় পাকিস্তান। দুই ওপেনার মহম্মদ রিজওয়ান (৫৫ বলে ৭৯) ও বাবর আজম (৫২ বলে ৬৮) অপরাজিত থেকে পাকিস্তানকে জিতিয়ে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.