পারলেন না মাশা, রড লেভার এরেনায় সাম্রাজ্য অক্ষুণ্ণ রেখে ইতিহাসে সেরেনা

তিনি ভেবেছিলেন একটা এস মেরে খেতাবি ট্রফিটা হাতে তুলবেন। দর্শক ভাবছিল তিনি পারবেন না- এই দ্বিধার মধ্যেই আম্পেয়ার লেট কল করলেন। ভারসাম্য সামনে নিলেন তিনি, এবং খেল খতম করলেন নিজের পরিকল্পনা মত সেই এস মতই, আজকে তাঁর ১৮ তম। এক মুহূর্তের জন্য থেমে থাকলেন তিনি। বুঝতে চাইলেন আম্পেয়ার তাঁর জয়ের ফুলে কাঁটা গোজার চেষ্টা করছে কিনা। ব্যাস! শুধু এক মুহূর্তই। তারপর স্বভাব সিদ্ধ ভঙ্গিতে জয়ের আনন্দে মাতোয়ারা হলেন। নেট টপকে জড়িয়ে ধরলেন প্রতিপক্ষ আর এক টেনিস কিংবদন্তী বিজিত মারিয়া শারাপোভাকে। রুশ সুন্দরীকে হারিয়ে মেলবোর্ন পার্কে নিজের ষষ্ঠ অস্টেলিয়ান ওপেন চ্যাম্পিয়নশিপের ট্রফিটা হাতে তুলে নিলেন সেরেনা উইলিয়ামস।

Updated By: Jan 31, 2015, 05:26 PM IST
 পারলেন না মাশা, রড লেভার এরেনায় সাম্রাজ্য অক্ষুণ্ণ রেখে ইতিহাসে সেরেনা

ওয়েব ডেস্ক: তিনি ভেবেছিলেন একটা এস মেরে খেতাবি ট্রফিটা হাতে তুলবেন। দর্শক ভাবছিল তিনি পারবেন না- এই দ্বিধার মধ্যেই আম্পেয়ার লেট কল করলেন। ভারসাম্য সামনে নিলেন তিনি, এবং খেল খতম করলেন নিজের পরিকল্পনা মত সেই এস মতই, আজকে তাঁর ১৮ তম। এক মুহূর্তের জন্য থেমে থাকলেন তিনি। বুঝতে চাইলেন আম্পেয়ার তাঁর জয়ের ফুলে কাঁটা গোজার চেষ্টা করছে কিনা। ব্যাস! শুধু এক মুহূর্তই। তারপর স্বভাব সিদ্ধ ভঙ্গিতে জয়ের আনন্দে মাতোয়ারা হলেন। নেট টপকে জড়িয়ে ধরলেন প্রতিপক্ষ আর এক টেনিস কিংবদন্তী বিজিত মারিয়া শারাপোভাকে। রুশ সুন্দরীকে হারিয়ে মেলবোর্ন পার্কে নিজের ষষ্ঠ অস্টেলিয়ান ওপেন চ্যাম্পিয়নশিপের ট্রফিটা হাতে তুলে নিলেন সেরেনা উইলিয়ামস।

লন টেনিসের ওপেন এরা শুরু হওয়ার পর মহিলাদের  সিঙ্গেলসে সর্বাধিক গ্র্যান্ডস্লাম বিজয়ের রেকর্ড এখনও স্টেফি গ্রাফের। তাঁর থেকে আর ঠিক তিনটি স্লাম দূরে সেরেনা। ৩২ বছরের সেরেনার ঝুলিতে ইতিমধ্যেই ১৯টি গ্র্যান্ডস্লাম। পিছনে ফেলে দিলেন মার্টিনা নাভরাতিলোভা ও ক্রিস এভার্ট। এবং হ্যাঁ, আরও একবার সেরেনার র‍্যাকেটের কাছে মাথানত করতে বাধ্য হলেন মারিয়া শারাপোভা। গত ১১ বছরে একবারও সেরেনাকে হারাতে না পারার দগদগে ক্ষতে আজও মলম পড়ল না। এই মার্কিনি টেনিস ওয়ান্ডারের সঙ্গে কোর্টে ১৯ বারবার মুখোমুখি হয়েছেন মাশা। মাশার দখলে গেছে মাত্র দুটি ম্যাচ। বাকি ১৭টি জুড়ে শুধুই সেরেনারাজ।

আজ খেলা শুরুর আগে বৃষ্টির উৎপাত দমিয়ে রাখতে পারেনি অদম্য সেরেনাকে। রড লেভার এরেনায় ৫১ মিনিটের ম্যাচে ৬-৩, ৭-৫-এ পরাজিত করলেন তাঁর সমসাময়িক আর এক গ্রেটকে।

২০১০ সালে প্রথম অস্ট্রেলিয়ান ওপেন ট্রফি জিতেছিলেন সেরেনা। তারপর টানা ৬ বার অসি ওপেনে নিজের আধিপত্য জারি রাখলেন তিনি। আজই সেরেনা টপকালেন মার্টিনা নাভরাতিলোভাকে। আর আজই সেই   হাত থেকে নিজের ১৯ তম গ্র্যান্ডস্লাম ট্রফিটি নিলেন সেরেনা। সামনে এখন শুধু স্টেফি। এই বয়সেও যে দাপট নিয়ে ট্রফি জিতলেন, তাতে হয়ত কেঁপে উঠল স্টেফির মসনদ। সেই মসনদের দখল সত্যিই সেরেনার দখলে যায় কিনা তার উত্তর সময়ই দেবে।

 

.