Neeraj Chopra-PR Sreejesh: নিঃস্বার্থ নীরজ শ্রীজেশকে দিলেন মহাসম্মান, ঘটনা জানার পর আপনারও মাথা নত হবে শ্রদ্ধায়

Selfless Neeraj Chopra allowed PR Sreejesh to Do this thing at Paris Olympics 2024: নিঃস্বার্থ নীরজ চোপড়ার এই ঘটনা শুনলে, আপনার তাঁর প্রতি শ্রদ্ধা বেড়ে যাবে বহু গুণ।  

Updated By: Aug 9, 2024, 10:03 PM IST
Neeraj Chopra-PR Sreejesh: নিঃস্বার্থ নীরজ শ্রীজেশকে দিলেন মহাসম্মান, ঘটনা জানার পর আপনারও মাথা নত হবে শ্রদ্ধায়
নীরজ চোপড়ার আচরণ জিতে নিল হৃদয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২১ সালের ৭ অগস্ট, ২০২৪ সালের ৯ অগস্ট, টোকিয়ো টু প্য়ারিস মাঝে ঠিক ৩ বছর ২ দিন। ফের এক 'অগস্ট বিপ্লব' নীরজ চোপড়ার (Neeraj Chopra)। তবে এবার আর সোনা নয়, ৮৯.৪৫ মিটার দূরে জ্য়াভলিন ছুড়ে নীরজকে সন্তুষ্ট থাকতে হল রুপোতেই। আর নীরজকে সোনা খোয়াতে হয়েছে তাঁর বন্ধুপ্রতিম পাকিস্তানি প্রতিদ্বন্দ্বী আরশাদ নাদিমের (Arshad Nadeem) কাছে। ৯২.৭ মিটার ছুড়ে ও অলিম্পিক্স রেকর্ড করে আরশাদ সোনাটা কেড়ে নিলেন নীরজের থেকে। পরপর অলিম্পিক্সে সোনা-রুপো পাওয়া মুখের কথা নয়, তবে এবারের অলিম্পিক্সে নীরজের জন্য় তোলা ছিল আরও এক মহাসম্মান। 

আরও পড়ুন:  মদ্যপ মিশরীয় কুস্তিগীর, চরম লালসায় হাত দিলেন... শ্রীঘরে অলিম্পিক্স পদকজয়ী

ভারতীয় অলিম্পিক অ্য়াসোসিয়েশন (আইওএ) ভেবেছিল যে, আগামী ১১ অগাস্ট অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে দেশের পতাকা থাকুক জোড়া ব্রোঞ্জজয়ী মনু ভাকেরের সঙ্গে নীরজের হাতেও। আইওএ-র মাথায় ঘুরছিল পিআর শ্রীজেশের নামও। আইওএ সভাপতি পিটি ঊষা যখন নীরজের কাছে জানতে চেয়েছিলেন যে, নীরজ কি  পারবেন শ্রীজেশকে এই রাস্তা করে দিতে। যা শুনে পিটি ঊষাকে নীরজ বলেছেন, 'ম্য়াডাম আপনি আমাকে না বললেও, আমিই আপনাকে শ্রী ভাইয়ের নাম সুপারিশ করতাম।' আইওএ সভাপতি বলছেন, 'নীরজের এই আচরণই বুঝিয়ে দেয় যে, শ্রীজেশ এবং ভারতীয় স্পোর্টসের শ্রীজেশের অবদানের প্রতি নীরজ কতটা শ্রদ্ধাশীল। নীরজের স্বতঃস্ফূর্ততা আমাকে মোহিত করেছে।'

২০ বছর, ৩৩৬ ম্য়াচ, ১৫ পদক (অলিম্পিক্স ২, এশিয়াড ৩, কমনওয়েলথ গেমস ২, এশিয়ান চ্য়াম্পিয়ন্স ট্রফি ৫, এশিয়া কাপ ১, চ্য়াম্পিয়ন্স ট্রফি ২)! ভারতীয় হকির সুপারহিরো পারাট্টু রবীন্দ্রন শ্রীজেশ ওরফে শ্রীজেশ বর্তমান থেকে হয়ে গেলেন প্রাক্তন। ভেঙে পড়ল 'দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'। আর কখনই দেশের জার্সিতে তেকাঠির নীচে অসাধারণ সব সেভ করতে দেখা যাবে না শ্রীজেশকে। ৩৬ বছরের গোলকিপার ও প্রাক্তন অধিনায়ক আগেই জানিয়ে দিয়েছিলেন যে, প্য়ারিসেরপর তাঁকে আর দেখা যাবে না। দেশেকে অলিম্পিক্স ব্রোঞ্জ জিতিয়ে মাঠ ছেড়েছেন শ্রীজেশ। কখনও অঝোরে কেঁদেছেন ভারতের 'টাইটান'! আবার নিজেকে সামলে নিয়ে সতীর্থদের সঙ্গে পদক জয়ের উচ্ছ্বাসেও শামিল হয়েছেন।

আরও পড়ুন; অঝোরে কাঁদলেন, উচ্ছ্বাসও করলেন, পদক জিতিয়েই বিদায় বললেন 'দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.