ISL 2021: Habas-এর মতো চাকরি খোয়াতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz

চলতি আইএসএল ধুঁকছে দুই প্রধান এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। 

Updated By: Dec 18, 2021, 08:09 PM IST
ISL 2021: Habas-এর মতো চাকরি খোয়াতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz
হাবাসের পর অন্ধকারে ম্যানুয়েল মানোলো দিয়াজের ভবিষ্যৎ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) হেড কোচ আন্তোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) বিদায়ের পর এ বার আরও একজন চাকরি ছাড়তে পারেন। তিনি চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) হেড কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ (Manolo Díaz)। চলতি আইএসএল-এ  (ISL 2021) লাল-হলুদের পারফরম্যান্স গত মরসুমের থেকেও খারাপ। এই মুহূর্তে ৭ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সবার নীচে রয়েছে লাল-হলুদ। সব বিভাগে খারাপ পারফরম্যান্সের জন্য জয় এখনও অধরা। আর তাই মরসুমের মাঝপথে মানোলো দিয়াজের যদি চাকরি যায়, কিংবা তিনি যদি স্বেচ্ছায় সরে যান তবে অবাক হওয়ার কিছুই থাকবে না। 

স্প্যানিশ কোচ যেমন প্রতি ম্যাচের পরেই দলের সমালোচনা করেন, তেমনই আবার তাঁর কোচিং-এ সন্তুষ্ট হতে পারছে টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে শনিবার নাকি তাঁর সঙ্গে বিনিয়োগকারী সংস্থার কর্তারা একদফা আলোচনা করেছেন। মঙ্গলবার হায়দরবাদ এফসি-র বিরুদ্ধে নামবে মানলো দিয়াজের দল। এর আগে সোমবার কোচের সঙ্গে কর্তাদের আরও একদফা আলোচনা হতে পারে। তবে এতে ফুটবলারদের মানসিকতার কোনও উন্নতি হবে বলে মনে হয় না। 

আরও পড়ুন: ISL 2021: খারাপ পারফরম্যান্স, পদত্যাগ করলেন ATK Mohun Bagan-এর কোচ Antonio Lopez Habas

শুধু ফলাফল নয়, দলের পারফরম্যান্স ও ৯০ মিনিটের যুদ্ধে ফুটবলারদের মানসিকতা সার্বিকভাবে চরম হতাশাজনক। দল মাঠে নামলেই বোঝা যাচ্ছে যে জয়ের ক্ষিদেই নেই। তাই এমন দল নিয়ে কোচও কাজ করতে রাজি হচ্ছেন না। সুত্র মারফত জানা গিয়েছে মানলো দিয়াজ নাকি ফুটবলারদের উপর বেশ ক্ষুব্ধ। তিনি সেটা বিনিয়োগকারীদের ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন।

রবি ফাউলারের পর নতুন কোচ এলেও দলের হতশ্রী ফুটবল বজায় রয়েছে। এমন অবস্থায় মানলো দিয়াজ যদি নিজে চাকরি ছেড়ে দেশে ফিরে যান তাহলে কর্তাদের চাপ কমবে। কিন্তু কর্তারা যদি তাঁকে বরখাস্ত করেন তাহলে দেশে ফিরে যাওয়ার আগে ক্ষতিপূরণের টাকা চাইতে পারেন মানলো দিয়াজ। এ বার এই জল কতদূর গড়ায় সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.