Karthik-Gavaskar: বিশ্বকাপের আগেই কার্তিককে দেশের জার্সিতে দেখছেন গাভাসকর

২০১৯ সালে পঞ্চাশের ওভারের বিশ্বকাপে শেষবার দেশের জার্সিতে খেলা কার্তিককে টি-২০ বিশ্বকাপের আগেই জাতীয় দলে দেখছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। ব্য়াটিং মায়েস্ত্রো বলছেন কার্তিকের নীল জার্সিতে ফেরা শুধু সময়ের অপেক্ষা।

Updated By: May 12, 2022, 04:27 PM IST
Karthik-Gavaskar: বিশ্বকাপের আগেই কার্তিককে দেশের জার্সিতে দেখছেন গাভাসকর
আরসিবি-র জার্সিতে ফুল ফোটাচ্ছেন আরসিবি

নিজস্ব প্রতিবেদন: আইপিএল ফিফটিন (IPL 2022) দেখেছে এক নতুন দীনেশ কার্তিককে (Dinesh Karthik)। ৩৬ বছরের তামিলনাড়ুর উইকেটকিপার-ব্য়াটারের যেন নবজন্ম হয়েছে বাইশ গজে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে এখনও পর্যন্ত কার্তিক ২৭৪ রান করেছেন ৬৮-র গড়ে। তাঁর স্ট্রাইক রেট ২০০। চলতি ক্রোড়পতি লিগে কোনও ব্যাটারের এরকম স্ট্রাইক রেট নেই। 

২০১৯ সালে পঞ্চাশের ওভারের বিশ্বকাপে শেষবার দেশের জার্সিতে খেলা কার্তিককে টি-২০ বিশ্বকাপের আগেই জাতীয় দলে দেখছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। ব্য়াটিং মায়েস্ত্রো বলছেন কার্তিকের নীল জার্সিতে ফেরা শুধু সময়ের অপেক্ষা। এক ওয়েবসাইটের ইউটিউব চ্যানেলে গাভাসকর এসেছিলেন অতিথি হয়ে। গতবছর তিনি ও কার্তিক ছিলেন ব্রডকাস্ট টিমে। ভারতের ইংল্যান্ড সফরে ধারাভাষ্যকারের ভূমিকায় পাওয়া গিয়েছিল কার্তিককে। ৩৬ বছরের ক্রিকেটারকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন প্রাক্তন অধিনায়ক। 

গাভাসকর বলছেন,"গতবছর আমি কার্তিকের সঙ্গে প্রচুর সময় কাটিয়েছি। বেলগ্রেডে ১০-১২ দিন কোয়ারেন্টিনে ছিলাম আমরা। সার্বিয়াতে ১২-১৪ ঘণ্টা এক সঙ্গে কাটিয়েছি। এক সঙ্গে ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার করেছি। জাতীয় দলে ফেরার জন্য ও কতটা মরিয়া, সেটা আমি দেখেছিলাম। গতবছর সংযুক্ত আরব আমিরশাহিতে কার্তিক টি-২০ বিশ্বকাপ খেলতে চেয়েছিল। কিন্তু হয়নি। তবে ও যেভাবে এবার আইপিএলে খেলছে, আমি বিশ্বাস করি ও অক্টোবরে টি-২০ বিশ্বকাপ খেলবে। হতে পারে তার আগেই দক্ষিণ আফ্রিকা বা ইংল্যান্ডে সিরিজেও কার্তিক দলে ফিরতে পারে। আমি চাই ও ছয় বা সাতে খেলুক। আরসিবি-র হয়ে যেভাবে খেলে প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিচ্ছে, সেটাই করুক দেশের জার্সিতে।"

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders (KKR) জার্সিতে অত্যন্ত সাদামাটা (২০২০ সালে ১৪ ম্যাচে ১৬৯, ২০২১ সালে ১৭ ম্যাচে ২২৩) দু'টি মরশুম কাটিয়েছেন কার্তিক। চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore (RCB) এসেছেন। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার।

আরও পড়ুন: Rishabh Pant: টি-২০ ক্রিকেটে পন্থের মুকুটে যুক্ত হল নতুন পালক

আরও পড়ুনKohli-Rizwan: 'কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার', 'রাজা'র প্রত্যাবর্তনের প্রার্থনায় পাক তারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.