SAvsIND: একদিনের সিরিজ খেলবেন না, জানাননি Virat Kohli, দাবি করল BCCI

বছরের শেষে 'বিরাট' বিতর্ক নিয়ে বিদ্ধ ভারতীয় ক্রিকেট। 

Updated By: Dec 14, 2021, 06:25 PM IST
SAvsIND: একদিনের সিরিজ খেলবেন না, জানাননি Virat Kohli, দাবি করল BCCI
কোহলিকে নিয়ে বিতর্ক থামাতে মরিয়া বিসিসিআই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে কি বিরাট কোহলি (Virat Kohli) সরে দাঁড়িয়েছেন? এই ইস্যুকে কেন্দ্র করে উত্তাল ভারতীয় ক্রিকেট। বিসিসিআই (BCCI) ও কোহলি কেউই এই বিতর্কিত বিষয় নিয়ে মুখ বন্ধ রেখেছেন। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছে যে, একদিনের সিরিজ না খেলার ব্যাপারে কোহলি অনুরোধ করেননি। 

বাঁ হাতের হ্যামস্ট্রিং-এ চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন সহ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। শোনা যাচ্ছে চোট বড় আকার ধারণ করলে, তাঁর একদিনের সিরিজও না খেলার সম্ভাবনা প্রবল। এরমধ্যে মঙ্গলবার সকাল থেকে কোহলির একদিনের সিরিজে না খেলার খবর দাবানলের মতো ছড়িয়ে যায়। 

আরও পড়ুন: SAvsIND: Rohit Sharma-র চোট Team India জন্য বড় ধাক্কা, মনে করেন Gautam Gambhir

আরও পড়ুন: Mohammad Azharuddin: কোন আগুনে এবার ঘি ঢাললেন আজহারউদ্দিন!

যদিও নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা এই বিষয়ে বলেন, "একদিনের সিরিজ না খেলার ব্যাপারে বিরাট কোহলি এখনও পর্যন্ত বিসিসিআই-কে অনুরোধ করেনি। এই ইস্যু নিয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের কাছেও কোহলির তরফ থেকে কোনও অনুরোধ আসেনি। পরবর্তী সময় যদি পরিস্থিতির বদল ঘটে কিংবা টেস্ট খেলতে গিয়ে কোহলি যদি চোট পায় তখন একদিনের সিরিজ না খেলা নিয়ে আলোচনা হতে পারে। তবে এখনও পর্যন্ত আমাদের কাছে কোহলির একদিনের সিরিজ না জেতার ব্যাপারে কোনও আপডেট নেই। তাই এখনও পর্যন্ত যা খবর পুরনো সূচি অনুসারে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি তিনটি একদিনের ম্যাচ কোহলি খেলছে।" 

আগামী ১১ জানুয়ারি এক বছরে পা দেবে বিরুস্কার একমাত্র কন্যা ভামিকা। সেই দিন থেকেই কেপ টাউনে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। প্রথমে শোনা গিয়েছিল টেস্ট সিরিজ শেষ হলেই নাকি ১৬-১৭ জানুয়ারি দেশে ফিরে আসবেন কোহলি। তারপর পরিবারকে নিয়ে ছুটি কাটাবেন। প্রোটিয়াসদের বিরুদ্ধে সাদা বলে সিরিজ না খেলার ব্যাপারে কোহলি নাকি ইতিমধ্যেই বিসিসিআই-কে জানিয়ে দিয়েছেন। এরপর থেকেই একাংশের দাবি ছিল একদিনের দলের নেতৃত্ব খোয়ানোর জন্যই কোহলি খেলছেন না। তবে বোর্ড এখন জানাচ্ছে যে পরিবার তাঁর কাছে আবেগের হলেও, দলকেও তিনি যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকেন। তাছাড়া প্রোটিয়াসদের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট কোহলির কাছেও আলাদা ভাবে গুরুত্বপূর্ণ। কারণ তিনি কেপ টাউনে শততম টেস্ট খেলবেন।  

সেই কর্তা ফের যোগ করেন, "দক্ষিণ আফ্রিকায় কোহলির সঙ্গে ওর পরিবার যাচ্ছে। টেস্ট সিরিজেও জৈব বলয়ে থাকতে হবে। তখন যদি কোহলি মনে করে ওর বিশ্রাম প্রয়োজন সেক্ষেত্রে একদিনের সিরিজ থেকে সরে যেতেই পারে। তিনি অবশ্যই নির্বাচকদের চেয়ারম্যান এবং সচিব জয় শাহকে অবহিত করবেন, যিনি নির্বাচক কমিটির আহ্বায়ক। তবে এখনও পর্যন্ত কোহলির কাছ থেকে তেমন কোনও আবেদন আসেনি।" 

অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার সময় অনিচ্ছা স্বত্তেও একাধিক বিতর্কের মধ্যে জড়িয়ে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়। জাতীয় দলের কোচ হিসবে প্রথম বিদেশ সফরের আগে আবার বিতর্কে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার মতো সফরের আগে এমন বিতর্কের পর ভারতীয় দলের আত্মবিশ্বাসে চির ধরে কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.