SAvsIND: কেন Rishabh Pant-কে ছেঁটে ফেলার বার্তা দিলেন এই প্রাক্তন? জানতে পড়ুন

ঋষভ পন্থের ব্যাটিং দেখে বিরক্ত মদন লাল। 

Updated By: Jan 8, 2022, 11:12 PM IST
SAvsIND: কেন Rishabh Pant-কে ছেঁটে ফেলার বার্তা দিলেন এই প্রাক্তন? জানতে পড়ুন
খারাপ শট খেলে ঋষভ পন্থের আউট হওয়ার সেই মুহূর্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) পর এ বার ঋষভ পন্থকে (Rishabh Pant) ছেঁটে ফেলার ব্যাপারে সরব হলেন আর এক প্রাক্তন। মদন লাল (Madan Lal) মনে করেন গত টেস্টে পন্থ অহতুক উইকেট ছুড়ে আসার জন্য ওকে কেপটাউন টেস্টের প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলা উচিত। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী সদস্যের আরও দাবি শেষ টেস্টে ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) সুযোগ দেওয়া উচিত। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে একেবারেই ছন্দে নেই তরুণ উইকেটকিপার। গত দুই টেস্টের চার ইনিংসে পন্থের ব্যাট থেকে এসেছে মাত্র ৮, ৩৪, ১৭ ও ০। এর মধ্যে আবার জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে চাপের মুখেও খারাপ শট খেলে আউট হয়েছিলেন পন্থ। গত টেস্টের প্রথম ইনিংসে ১৭ রান করার পর দ্বিতীয় ইনিংসে খেলেছিলেন মাত্র তিন বল। ফর্মে থাকা কাগিসো রাবাদাকে ক্রিজ ছেড়ে মারতে গিয়ে আউট হয়েছিলেন ২৫ বছরের তরুণ। শুধু তাই নয়। গত দশ ইনিংসে ব্যাট হাতে একেবারে ব্যর্থ তিনি। পাঁচ বার সিঙ্গেল ডিজিটে ফিরে গিয়েছেন। আর গত বার যে ভাবে আউট হইয়েছিলেন সেটা একেবারেই মেনে নিতে পারছেন না সানি।  

আরও পড়ুন: SAvsIND: Virat Kohli-র মুখ বন্ধ করতে চাইছে BCCI! ফের বিস্ফোরক মন্তব্য ছেলেবেলার কোচের

আরও পড়ুন: SAvsIND: কেপটাউনে পা রেখে Virat Kohli-র ফেরার অপেক্ষায় Team India, ভিডিও ভাইরাল

আর এ বার তাঁর প্রাক্তন সতীর্থ মদন লাল বলেন, "পন্থকে একটু বিশ্রাম দেওয়া উচিত! দলে তো ঋদ্ধিমান সাহার মতো ক্রিকেটার আছে। কিপার হিসেবে ঋদ্ধি সেরা। ব্যাটিংয়ের ক্ষেত্রেও বিচক্ষণতা আছে। তাই ঋদ্ধির একটা সুযোগ প্রাপ্য।" এরপরেই তিনি পন্থের দিকে আঙুল তুলে বলে দেন, "টেস্টে কীভাবে ব্যাট করা উচিত সেটা নিয়ে পন্থের ভাবনা চিন্তা করার সময় এসে গিয়েছে। যদি ওর মনে কোনও প্রশ্ন আসে তাহলে এখনই ওকে বাইরে রাখা উচিত। কারণ একজন প্রকৃত ম্যাচ উইনারের কাছ থেকে এমন জঘন্য শট আশা করা যায় না। পন্থের বোঝা উচিত যে ও দলের জন্য ব্যাট করতে নেমেছিল। নিজের জন্য নয়।"  

কেপটাউন টেস্টের আগে মদন লালের এই বক্তব্য নিশ্চয়ই টিম ম্যানেজমেন্টের কানে পৌঁছে গিয়েছে। কানপুরের গ্রিন পার্ক টেস্টে ঘাড়ে ব্যথা নিয়েও দ্বিতীয় ইনিংসে ৬১ রানে অপরাজিত ছিলেন ঋদ্ধি। যদিও পন্থের প্রতি আস্থা দেখিয়ে তাঁকে সুযোগ দিয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এই তরুণকে বাড়তি সুযোগ দেওয়ার ব্যাপারে যে বিরাট কোহলির (Virat Kohli) সম্মতি আছে সেটা নতুন করে লেখার দরকার নেই। 

গত টেস্টে দলকে ডুবিয়ে দেওয়ার পরেও ফের পন্থের উপর টিম ম্যানেজমেন্ট আস্থা দেখায় কিনা সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.