SAvsIND: Rohit-এর অনুপস্থিতিতে টেস্ট দলের সহ অধিনায়ক হলেন KL Rahul

টেস্ট সিরিজে বিরাট কোহলির ডেপুটি হলেন কেএল রাহুল। 

Updated By: Dec 18, 2021, 05:16 PM IST
 SAvsIND: Rohit-এর অনুপস্থিতিতে টেস্ট দলের সহ অধিনায়ক হলেন KL Rahul
বাড়তি দায়িত্ব পেলেন কেএল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) ডেপুটি হয়ে যাওয়ার কথা ছিল রোহিত শর্মার (Rohit Sharma)। কিন্তু শেষ মুহূর্তে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা (South Africa) যেতে পারেননি 'হিট ম্যান'। তাঁর ঠিকানা আপাতত তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (NCA)। সেখানে রিহ্যাব করছেন। অবশেষে রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলের সহ অধিনায়ক হলেন কেএল রাহুল (KL Rahul)। সেটা নিয়েই গত কয়েকদিন ধরেই জল্পনা ছলছিল।  

রাহুলের পাশাপাশি সহ-অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ (Rishav Pant)। এমনকি সদ্য সহ-অধিনায়কত্ব খোয়ানো অজিঙ্কে রাহানের নামও শোনা যাচ্ছিল। এমনকি ভেসে উঠেছিল রবিচন্দ্রন অশ্বিনের নাম। তবে শেষ পর্যন্ত রাহুলকে বেছে নেওয়া হল। কারণ এই মুহূর্তে ভারতের সীমিত ওভারের সহ অধিনায়কও রাহুল। তাছাড়া ভবিষ্যতে রাহুলকে তিন ফরম্যাটের অধিনায়ক হিসাবে দেখা শুরু করেছেন অনেকেই। সম্ভবত সেই জন্য কোহলির ডেপুটি হিসাবে রাহুলকে নিয়োগ করল বিসিসিআই। 

আরও পড়ুন: চাপ, বিতর্ক সরিয়ে Rahul Dravid-এর সঙ্গে বিন্দাস মুডে Virat Kohli

আরও পড়ুন: Virat Kohli: ব্যাট হাতে ফের আগ্রাসী বিরাটকে দেখতে চাইছেন Sunil Gavaskar

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে রোহিতের সঙ্গে ওপেন করেছিলেন রাহুল। তবে চোটের জন্য ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি খেলতে পারেননি। সেই সুযোগে ময়ঙ্ক আগরওয়াল ও শুভমন গিল দুজনেই গত সিরিজে রান করেছেন। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে কে দলের বাইরে থাকেন সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.