Sania Mirza: কোন ভুলের ক্ষমা চাইলেন সানিয়া? হবেন 'ভালো মানুষ'! রূপান্তরের পথে চললেন...

Sania Mirza jets off to Saudi Arabia to perform Haj: ধর্মের পথে জীবন বদলের পথে হাঁটলেন সানিয়া মির্জা। এবার চান নিজেকে বদলাতে

Updated By: Jun 9, 2024, 08:29 PM IST
Sania Mirza: কোন ভুলের ক্ষমা চাইলেন সানিয়া? হবেন 'ভালো মানুষ'! রূপান্তরের পথে চললেন...
সানিয়া চললেন রূপান্তরের পথে

 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের টেনিস আইকন সানিয়া মির্জার (Sania Mirza) সঙ্গে শোয়েব মালিকের (Shoaib Malik) ডিভোর্সের প্রায় পাঁচ মাস কেটে গিয়েছে। শোয়েব নিজের মতো জীবন বেছে নিয়েছেন। সানিয়াও রয়েছেন তাঁর টেনিসের রাস্তাতেই। সম্প্রতি ফরাসি ওপেনে (French Open 2024) ক্রিকেট পণ্ডিত হিসেবে কাজ করেছেন সানিয়া। তবে খেলাধুলো থেকে একটা ব্রেক নিয়ে তিনি চললেন হজে তীর্থযাত্রা করতে। রবিবার অর্থাৎ আজ সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করে সানিয়া জানালেন যে, তিনি রূপান্তরের পথে চললেন আরও 'ভালো মানুষ' হওয়ার লক্ষ্য়ে। 

আরও পড়ুন: মোদীর শপথে নয়, শশীর চোখ মহারণে! সাফ কথা সাংসদের

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

সানিয়া ইনস্টাগ্রামে লেখেন, 'প্রিয় বন্ধু এবং প্রিয়জনদের জানাতে চাই, আমি হজের পবিত্র যাত্রা শুরু করার অসাধারণ সুযোগ পেয়ে ধন্য হয়েছি। আমি এই রূপান্তরমূলক অভিজ্ঞতার জন্য প্রস্তুতি নিচ্ছি। কোনও ভুল-ত্রুটির জন্য আপনাদের ক্ষমা চাইছি। মুক্তি এবং আধ্যাত্মিক পুনর্নবীকরণের এই সুযোগের জন্য আমার হৃদয় কৃতজ্ঞতায় পূর্ণ। আমি প্রার্থনা করি যে, আল্লাহ আমার প্রার্থনা গ্রহণ করবেন এবং আমাকে এই আশীর্বাদ ধন্য় পথে পরিচালিত করবেন। আমি বিরাট ভাগ্যবান এবং অপরিসীম কৃতজ্ঞ। আমি এক জীবনকালের যাত্রা শুরু করলাম। আপনাদের চিন্তা এবং প্রার্থনায় আমাকে রাখুন। আমার হৃদয় যেন আরও নম্র হয়। এবং শক্তিশালী নীতি নিয়ে আরও ভাল মানুষ হিসাবে প্রত্য়াবর্তনের আশা করলাম।'সানিয়া তাঁর পরিবারের সঙ্গেই হজে যাত্রা করেছেন। 

হজ ধর্মপ্রাণ মুসলিমদের জন্য পবিত্রতম অনুষ্ঠানের মধ্য়ে একটি। সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত এক বার্ষিক ইসলামি তীর্থযাত্রা। এটিকে বাধ্যতামূলক ধর্মীয় ইবাদত হিসেবেই দেখা হয়। শারীরিক ও আর্থিকভাবে সক্ষম এবং তীর্থযাত্রীর অনুপস্থিতিতে তার পরিবার নিজেদের ভরণপোষণ করতে সক্ষম হলে সকল প্রাপ্তবয়স্ক মুসলমানদের জীবনে অন্তত হজে একবার তীর্থ করতে হয়।

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস পূজার! জানেন কী করলেন উত্তরপ্রদেশের মেয়ে?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.