Modi's Swearing-in Ceremony: মোদীর শপথে নয়, শশীর চোখ মহারণে! সাফ কথা সাংসদের

Congress MP Shashi Tharoor is not going to watch Modi's Swearing-in Ceremony: কংগ্রেস সাংসদ শশী থারুর মোদীর শপথে নয়, চোখ রাখবেন খেলায়। নেপথ্য়ের কারণ কি?

Updated By: Jun 9, 2024, 06:56 PM IST
Modi's Swearing-in Ceremony: মোদীর শপথে নয়, শশীর চোখ মহারণে! সাফ কথা সাংসদের
শশীর সাফ কথা শুনুন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই রাষ্ট্রপতি ভবনে সন্ধে ৭ টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) এবং তাঁর মন্ত্রীমণ্ডলের সদস্যদের শপথবাক্য পাঠ অনুষ্ঠান। তাঁদের শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। প্রধানমন্ত্রীপদে শপথ নিলে মোদী জওহরলাল নেহরুর মতো তিন বার প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হবেন। 

রাষ্ট্রপতি ভবনের উঠোনে হবে অনুষ্ঠান। সেখানে আমন্ত্রিত দেশ-বিদেশের ৮০০০ অতিথি। আমন্ত্রণ জানানো হয়েছে রাজনৈতিক নেতানেত্রী, চিত্রতারকা, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সর, রূপান্তরকামী, সেন্ট্রাল ভিস্তা প্রকল্প ও নতুন সংসদ ভবন নির্মাণের শ্রমিকদেরও। 

আরও পড়ুন: মহাত্মার প্রতি শ্রদ্ধার্পণ করে তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী...

আমন্ত্রণ জানানো হয়েছে উত্তরাখণ্ডের সিলকিয়ারা টানেলের মাইনার্সদেরও। তবে এই অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি কংগ্রেস সাংসদ শশী থারুর। শশী তাই মোদীর শপথে নয় চোখ রাখবেন ভারত-পাকিস্তান ম্য়াচে। যা ভারতীয় সময়ে রাত আটটা থেকে শুরু।

কংগ্রেস সাংসদ শশীর একাধিক পরিচয় রয়েছে। তিনি নিঃসন্দেহে একজন বড় ক্রিকেটভক্ত। ভারতীয় ক্রিকেট নিয়মিত ফলো করেন তিনি। শশী সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমাকে শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। ফলে আমি ভারত-পাকিস্তান ম্য়াচ দেখব।'

বিগত এক বছর ধরে শশী ভারতের একজন ক্রিকেটারের হয়েই গলা ফাটাচ্ছেন, তিনি সঞ্জু স্য়ামসন। আইপিএলেসঞ্জুর দুরন্ত পারফরম্য়ান্সের পরেও তাঁকে নিয়ে সেভাবে আলোচনা হচ্ছে না বলেই মনে হয়েছিল শশীর। তিনি টি-২০ বিশ্বকাপের দলে সঞ্জুকে চেয়েই কড়া বার্তা দিয়েছিলেন জাতীয় দলের নির্বাচকদের।

সঞ্জু  বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ায় বেজায় খুশি হন শশী। তিনি এক্স হ্য়ান্ডেলে নির্বাচকদের ধন্য়বাদ জানিয়ে লিখেছিলেন, 'টি-২০ বিশ্বকাপের অসাধারণ দল বেছে নেওয়ার জন্য় বিসিসিআই-কে আমি শুভেচ্ছা জানাই। অবশেষে আমার নির্বাচনী কেন্দ্র বিশ্বকাপে প্রতিধিনিত্ব করবে। সঞ্জু স্য়ামসন বহু প্রত্য়াশিত ব্রেক পেল। টিম ট্রফি নিয়েই ফিরবে।' 

আরও পড়ুন: নিউ ইয়র্কে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস! মহারণ ভেস্তে গেলে কী হবে?

বিশ্বকাপে ভারতের স্কোয়াড:রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। রিজার্ভে: শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.