পদ্মভূষণ না পেয়ে বেজায় খেপলেন সাইনা

হতাশ সাইনা নেহওয়াল। বহু অনুরোধের পরেও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক তাঁর কথা কানে তুলল না। এই বছর পদ্মভূষণ জুটছে না ভারতীয় এই তারকা শাটলারের কপালে।

Updated By: Jan 3, 2015, 05:28 PM IST
 পদ্মভূষণ না পেয়ে বেজায় খেপলেন সাইনা

ওয়েব ডেস্ক: হতাশ সাইনা নেহওয়াল। বহু অনুরোধের পরেও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক তাঁর কথা কানে তুলল না। এই বছর পদ্মভূষণ জুটছে না ভারতীয় এই তারকা শাটলারের কপালে।

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (বিএআই) গত বছর অগাস্টে পদ্মভূষণের জন্য সাইনার নাম সুপারিশ করে। কিন্তু সাইনার বদলে দু'বারের অলিম্পিক মেডেলজয়ী কুস্তীগির সুশীল কুমারকে এই সম্মানের জন্য বেছে নেয় ক্রীড়া মন্ত্রক।

ক্রীড়া মন্ত্রকের এই সিদ্ধান্তেই বেজায় দুঃখিত সাইনা। ''আমি শুনেছি বিশেষ ভাবে সুশীল কুমারের নাম সুপারিশ করা হয়েছে। ক্রীড়া মন্ত্রক, স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে আমার নামই পাঠায়নি। নিয়ম অনুযায়ী দু'টি পদ্ম পুরস্কারের মধ্যে ৫ বছরের ব্যবধান আবশ্যক। যদি, সুশীল কুমারের নাম ওনারা পাঠাতে পারেন তাহলে আমার নাম কেন নয়? নিয়ম অনুযায়ী আমি কিন্তু পদ্মভূষণ পাওয়ার যোগ্য। এই সিদ্ধান্তে আমি দুঃখিত।'' জানিয়েছেন স্বয়ং সাইনা। প্রসঙ্গত, ২০১০ সালে পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন তিনি।

সাইনার দাবি ৫ বছর পূর্ণ না হওয়ায় গত বছর তাঁর আবেদন খারিজ করেছিল ক্রীড়ামন্ত্রক। কিন্তু, এই বছর নিয়মভেঙে সুশীল কুমারকে পদ্মভূষণের জন্য বেছে নিয়েছে ক্রীড়া মন্ত্রক। সাইনা ঠিক এই খানেই আপত্তি তুলেছেন। ২০১১ সালে পদ্মশ্রী পেয়েছিলেন সুশীল কুমার।

ক্রীড়ামন্ত্রকের সিদ্ধান্তে সাইনা এতটাই ক্ষেপেছেন যে একের পর এক টুইট করে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন।

.