লঙ্কা লজ্জার পর ভারতের মুখ উজ্জ্বল করলেন সাইনা, ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

ইতিহাস গড়লেন সাইনা নেহওয়াল। ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছলেন বিশ্বের ২ নম্বর সাইনা। ফাইনালে ওঠার ফলে রুপো নিশ্চিত করে ফেললেন হায়দরাবাদী এই শাটলার। প্রথম ভারতীয় খেলোয়াড় হিসাবে বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছলেন সাইনা নেহওয়াল।

Updated By: Aug 15, 2015, 11:23 PM IST
লঙ্কা লজ্জার পর ভারতের মুখ উজ্জ্বল করলেন সাইনা,  ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

ব্যুরো: ইতিহাস গড়লেন সাইনা নেহওয়াল। ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছলেন বিশ্বের ২ নম্বর সাইনা। ফাইনালে ওঠার ফলে রুপো নিশ্চিত করে ফেললেন হায়দরাবাদী এই শাটলার। প্রথম ভারতীয় খেলোয়াড় হিসাবে বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছলেন সাইনা নেহওয়াল।

স্বাধীনতা দিবসের দিন শ্রীলঙ্কার কাছে লজ্জাজনকভাবে হারতে হয়েছে ভারতীয় ক্রিকেট দল। একই দিনে জাকার্তায়ে দেশের মুখ উজ্জ্বল করলেন সাইনা নেহওয়াল। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছে রুপো নিশ্চিত করলেন ভারতের এই তারকা শাটলার। সেমিফাইনালে ইন্দোনেশিয়ার ফানেত্রিকে স্ট্রেট গেমে হারিয়ে ফাইনালে পৌছলেন সাইনা। ২১-১৭, ২১-১৭ ফলে ম্যাচ জিতে ইতিহাস গড়েন ভারতের এই সোনার মেয়ে। প্রথম ভারতীয় হিসাবে বিশ্বচ্যাম্পিয়নিপের ফাইনালে উঠলেন সাইনা।  এরই পাশাপাশি এই প্রথম বিশ্বচ্যাম্পিয়নশিপে পদক জিতলেন সাইনা। এর আগে ৫ বার কোয়ার্টার ফাইনালে হারতে হয়েছিল তাঁকে। ফাইনালে স্পেনের ক্যারোলিনা মারিনের মুখোমুখি সাইনা।

.