Sachin Tendulkar: ছেলের খেলা দেখেন না বাবা! নেপথ্যের কারণ জানালেন সচিন

ছেলের ফোকাস ঠিক রাখতেই সচিন খেলা দেখেন না অর্জুনের।

Updated By: Feb 17, 2022, 08:19 PM IST
Sachin Tendulkar: ছেলের খেলা দেখেন না বাবা! নেপথ্যের কারণ জানালেন সচিন
সচিন জানালেন তিনি দেখেন না অর্জুনের খেলা

নিজস্ব প্রতিবেদন: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) দেখানো পথই ধরেছে অর্জুন তেন্ডুলকর (Arjun Tendulkar)। তবে কিংবদন্তি পিতা দেখেন না পুত্রের খেলা! এমন চাঞ্চল্যকর কথা জানালেন খোদ 'ক্রিকেট ঈশ্বর'! অর্জুনের খেলা না দেখার নেপথ্যের কারণ জানালেন সচিন নিজেই। 

ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে সচিন বলেন, "বাবা-মা যদি সন্তানের খেলা দেখে, তাহলে চাপ হয়ে যায়। আমি সেজন্য মাঠে গিয়ে অর্জুনের খেলা দেখি না। আমি চাই ও সম্পূর্ণ স্বাধীনতার সঙ্গে ক্রিকেটের ভালবাসুক। ফোকাসড থাকার জন্য যে চায় সেটাই করুক। ওকে খেলায় ফোকাস ধরে রাখতে হবে। আমিও চাইতাম না, আমাকে কেউ দেখুক। আমি যদিও বা যাই, গেলে কোথাও লুকিয়ে অর্জুনের খেলা দেখি। সেটা অর্জুন বা কেউ জানতে পারে না। এমনকী ওর কোচও নয়।"

আরও পড়ুন: Ranji Trophy 2022, Ajinkya Rahane: দুরন্ত সেঞ্চুরি রাহানের, সৌরভের দাওয়াইয়ে পেলেন রান

বাঁ-হাতি জোরে বোলার অর্জুনকে গত মরশুমে ২০ লক্ষ টাকায় দলে নিয়েছিল পাঁচবারের ও সর্বোচ্চবারের আইপিএল চ্যাম্পিয়ন টিম । কিন্তু চোটের জন্য় মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একটি ম্য়াচও খেলা হয়নি বছর তেইশের ক্রিকেটারের। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি ক্যাপ্টেন রোহিত শর্মা (১৬ কোটি টাকা), বুমরা (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি টাকা) ও কায়রন পোলার্ডকে (৬ কোটি) ধরে রেখেছিল নিলামের আগে। কিন্তু সচিন পুত্রকে নিলামে চলতি বছর ৩০ লক্ষ টাকায় কেনে মুম্বই।

আরও পড়ুন: Exclusive, WT20: Rohit-Virat-দের জন্য কোন বিশেষ উদ্যোগ নিলেন Sourav-Dravid?

বাবা সচিন বলেই ছেলে আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন! গত মরশুমে অর্জুন আইপিএলে যোগ দেওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় অর্জুন ট্রোলড হয়েছিলেন। অর্জুনের সঙ্গে নেপোটিজম শব্দটাও জুড়ে দেওয়া হয়েছিল। সচিন জবাবে বলেছিলেন, "খেলার মাঠে একমাত্র একজন খেলোয়াড়ের পারফরম্যান্স দেখা হয়। এর বাইরে আর অন্য কোনও ব্যাপার প্রাধান্য পায় না। আমরা যখন ভারতীয় দলের ড্রেসিংরুমে প্রবেশ করতাম তখন কোথা থেকে আসছি, কার সঙ্গে সম্পর্ক আছে, দেশের কোন অংশ থেকে এসেছি, এসব কিছুই মাথায় থাকে না। ড্রেসিংরুমে প্রবেশ করার পর সবাই সমান। সেখানে পারফরম্যান্স ছাড়া আর কিছুই যাচাই করার ব্যাপার নেই। ড্রেসিংরুমে একজন ক্রীড়াবিদ স্রেফ ব্যক্তি। এমন ব্যক্তি যে টিমে যোগ দিতে চায়। তার জন্য তাঁকে পারফর্ম করতে হবে। আমি দেশের বিভিন্ন অংশে বহু শিক্ষকের সঙ্গে মেশার সুযোগ পাই। তাঁদের থেকে আমিও রোজ কিছু না কিছু শিখি। সেইসব শিক্ষা আমি বাস্তব জীবনে প্রয়োগ করার চেষ্টা করি।" মুম্বইয়ের মেন্টরের এই উত্তর সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.