Ranji Trophy 2022, Ajinkya Rahane: দুরন্ত সেঞ্চুরি রাহানের, সৌরভের দাওয়াইয়ে পেলেন রান

ঝকঝকে সেঞ্চুরিতে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন রাহানে।

Updated By: Feb 17, 2022, 07:41 PM IST
Ranji Trophy 2022, Ajinkya Rahane: দুরন্ত সেঞ্চুরি রাহানের, সৌরভের দাওয়াইয়ে পেলেন রান
সেঞ্চুরির পর অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: অবশেষে তিন অঙ্কের রানের দেখা পেলেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। আন্তর্জাতিক আঙিনায় দীর্ঘ সময়ের রান না পাওয়ার অন্ধকার কাটিয়ে রান নামক আলোর মুখ দেখলেন ভারতীয় দলের তারকা টেস্ট ব্যাটার। ঘরোয়া ক্রিকেটের রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022) হাত ধরেই বড় রানে ফিরে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন মহারাষ্ট্রের বছর তেত্রিশের ব্যাটার। বৃহস্পতিবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে রাহানে অপরাজিত সেঞ্চুরি (২৫০ বলে ১০৮ রান) করেন। রাহানে ঝকঝকে ইনিংস ১৪টি চার ও জোড়া ছক্কায় সাজান। 

এদিন আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রঞ্জির প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বই ও সৌরাষ্ট্র। জয়দেব উনাদকাটের সৌরাষ্ট্রের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পৃথ্বী শ-র মুম্বই। মাত্র ৪৪ রানে মুম্বইয়ের প্রথম তিন উইকেট চলে যায়। ক্যাপ্টেন পৃথ্বী ওপেন করতে নেমেছিলেন এ গোমেলের সঙ্গে। মাত্র ১ রান করে উনাদকাটের বলে ক্য়াচ তুলে ফিরে যান পৃথ্বী। তিনি আউট হওয়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর দেখানো পথ ধরেন গোমেল (৮) ও সচিন যাদব (১৯)। ৪৪ রানে তিন উইকেট চলে যাওয়া দলের স্কোর ২৬৩ রানে নিয়ে যান রাহানে ও সরফরাজ খান (২১৯ বলে ১২১, ১৫টি চার ও ২টি ছয়)। ২১৯ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন রাহানে-সচিন। 

আরও পড়ুন: Ranji Trophy 2022, Bengal vs Baroda: বিধ্বংসী পোড়েল, আগুনে মুকেশ! বরোদা গুটিয়ে গেল ১৮১ রানে

আরও পড়ুনRanji Trophy 2022, Yash Dhull: সেঞ্চুরিতে রঞ্জি অভিষেকে যশ ধুলের! এলেন সচিন-রোহিতদের ক্লাবে

ভারতীয় দলের দুই 'টেস্ট স্পেশ্যালিস্ট' চেতেশ্বর পূজারা ( Cheteshwar Pujara) ও রাহানে দীর্ঘদিন রানের মুখ দেখেননি। বহু প্রাক্তন ক্রিকেটার ও ক্রীড়া পণ্ডিত তাঁদেরকে ছেঁটে ফেলেই ভারতীয় দলকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) পূজারা-রাহানের ওপর আস্থা হারাননি। সৌরভ টেস্ট দলের দুই তারকা মিডল অর্ডার ব্যাটারকে পরামর্শ দিয়েছিলেন রঞ্জি ট্রফি খেলতে। সৌরভের পরামর্শ মেনেই রঞ্জি খেলছেন পূজারা-রাহানে।  সৌরভের দাওয়াইয়ে রান পেলেন রাহানে। 

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.