S Jaishankar: 'আমি ওঁর ক্ষেত্রে একচোখো'! গাভাসকর-সচিন-কোহলি, বিদেশমন্ত্রীর বিচারে কে শ্রেষ্ঠ?

S Jaishankar picks This Superstar Ahead of Sachin Tendulkar and Sunil Gavaskar: বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর এবার বাইশ গজে দিলেন ভোট। কাকে বেছে নিলেন তিনি?

Updated By: May 30, 2024, 04:41 PM IST
S Jaishankar: 'আমি ওঁর ক্ষেত্রে একচোখো'! গাভাসকর-সচিন-কোহলি, বিদেশমন্ত্রীর বিচারে কে শ্রেষ্ঠ?
এস জয়শঙ্করের বিচারে কে এগিয়ে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটকে বিভিন্ন সময়ে ধারাবাহিক ভাবে সমৃদ্ধ করেছে অসাধারণ সব ব্য়াটাররা। যাঁরা নিজেদের কেরিয়ারের মধ্যগগনে বাইশ গজ শাসন করেছেন ব্য়াট হাতে। ভেঙেছেন রেকর্ডের পর রেকর্ড, তৈরি করেছেন নিজেদের লিগ। তাঁদের ব্য়াটিং বিভিন্ন সময়ে বোলারদের কাছে ত্রাসের কারণ হয়েছে। সাতের দশক থেকে এখনও পর্যন্ত একটা টাইমলাইন করা হয়, তাহলে অবধারিত ভাবে তিন কিংবদন্তি ক্রিকেটারই থাকবেন। তাঁরা- সুনীল গাভাসকর (Sunil Gavaskar), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলি (Virat Kohli)। এবার বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর (S Jaishankar) জানালেন তাঁর বিচারে কে এগিয়ে, কেন এগিয়ে।

আরও পড়ুন: Gautam Gambhir: 'গার্লফ্রেন্ডকে ...'! কেকেআর তারকার প্রশ্ন গম্ভীরকে, মেন্টর কল্পনাও করেননি যা

এই মুহূর্তে অষ্টাদশ লোকসভা নির্বাচন একেবারে অন্তিম লগ্নে। দুয়ারে সপ্তম তথা শেষ দফার ভোট। দিন পাঁচেক আগে গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছিলেন জয়শঙ্কর নিজেও। রাজধানীতে দিয়েছেন ভোট। এবার ক্রিকেটে দিলেন ভোট। জয়শঙ্কর ক্রিকেট অন্তপ্রাণ। বাইশ গজের দেশ-বিদেশের আপডেট থাকে তাঁর নখদর্পণে। জয়শঙ্করকে বিভিন্ন সময়ে পডকাস্টেও পাওয়া যায়। এবার সুশান্ত সিনহার ইউটিউব চ্য়ানেলে জয়শঙ্কর বলেন, 'দেখুন সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলি। তিনজনেই গ্রেট। তবে আমি বিরাট কোহলির ক্ষেত্রে একচোখো। কেন আমি কোহলির দিকে, সেটাও বলছি। ওর ফিটনেস এবং অ্যাটিটিউড আমি পছন্দ করি।'

সচিনের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং সুপারস্টারের নাম বিরাট। এই নিয়ে কোনও সন্দেহ নেই। বিরাট নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে বাইশ গজের 'কিং'। সোশ্যাল মিডিয়ায় ২৫২ মিলিয়ন মানুষ ফলো করেন কোহলিকে।

কোহলি ভারতীয় ক্রিকেট বোর্ডের 'এ প্লাস' ক্যাটেগরির ক্রিকেটার। রোহিত শর্মা, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজার সঙ্গেই কোহলি বার্ষিক ৭ কোটি টাকা উপার্জন করেন বিসিসিআই থেকে। টেস্টপিছু কোহলি ম্যাচ-ফি পান ১৫ লক্ষ টাকা। পঞ্চাশ ওভারের ক্রিকেটে সেই অঙ্কটা ৬ লক্ষ টাকা ও দেশের জার্সিতে টি-২০ ম্যাচ খেলে তিনি পান ৩ লক্ষ টাকা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইকন তিনি। আইপিএলের ১৪ ম্যাচের জন্য তাঁর আরসিবি-র সঙ্গে চুক্তি ১৫ কোটি টাকার। 

আরও পড়ুন: Riyan Parag’s YouTube Search History: আদিম রিপুর প্রবল তাড়না, কামের 'গরম খোঁজ' স্টার ক্রিকেটারের! নোংরা নজর নায়িকাদের...!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.