KKR | IPL 2023: জোড়া আইপিএল চ্যাম্পিয়ন নাইটকে ফেরাল কেকেআর! এবার শাহরুখের টিমের গুরুদায়িত্বে তিনি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) রায়ান টেন ডোসখাতেকে (Ryan ten Doeschate) আসন্ন আইপিএলের (IPL 2023) জন্য ফিল্ডিং কোচ হিসাবে নিয়োগ করল। ২০১২ ও ২০১৪ সালে শাহরুখ খানের (Shah Rukh Khan) দল আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দু'বছরই নেদারল্যান্ডসের প্রাক্তন অধিনায়ক ছিলেন নাইট শিবিরে। ডোসখাতে পা গলালেন জেমস ফস্টারের (James Foster) জুতোয়। ফস্টারকে আসন্ন মরসুমে শ্রেয়স আইয়ারদের (Shreyas Iyer) সহকারি কোচ হিসাবে পাওয়া যাবে। ডোসখাতে ও ফস্টার কাজ করবেন চন্দ্রকান্ত পণ্ডিতের (Chandrakant Pandit) সঙ্গে। ভারতে ঘরোয়া ক্রিকেটের ফার্গুসন হিসাবে পরিচিত পণ্ডিত কেকেআরের দায়িত্ব নিয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) ছেড়ে যাওয়ার পর। 

আরও পড়ুনVirat Kohli, ICC T20 World Cup 2022: ফাইনালে যাওয়ার যুদ্ধের আগে বেন স্টোকসের 'বিরাট' বন্দনা

নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর প্রেস বিবৃতিতে জানিয়েছেন, 'আমরা খুশি যে, জেমস ফস্টার আরও বেশি দায়িত্ব নিয়েছে। ওকে সহকারি কোচ হিসাবে পাওয়া যাবে এবার। আমাদের হেড কোচ চন্দু পণ্ডিতের কাছে ও হবে দারুণ রিসোর্স। এছাড়াও অভিষেক নায়ার রয়েছে সহকারি কোচ হিসাবে। আমাদের বোলিং কোচ ভরত অরুণ। ওমকার সালভিকে পাওয়া যাবে সহকারি বোলিং কোচ হিসাবে। টেনডুকে (টেন ডোসখাতে এই নামেই পরিচিত) কেকেআর পরিবারে আবার পেয়ে আমরা সত্যিই খুশি। ২০১১-১৪ পর্যন্ত ও আমাদের প্লেয়ার ছিল। ২০১২ ও ২০১৪ সালে কেকেআরকে চ্যাম্পিয়ন করানোয় বড় ভূমিকা নিয়েছিলেন। এতগুলো বছর ও কেকেআরের প্রকৃত সমর্থক হিসাবেই ছিল। আমাদের হেড কোচ চন্দু পণ্ডিতের নেতৃত্বে এই দুই সার্পোট স্টাফের সংযোজন দলকে আরও শক্তিশালী করবে।' টেন ডোসখাতে আইপিএলে ২৯টি ম্যাচ খেলেছেন তাঁর কেরিয়ারে। প্রতিটি ম্যাচই খেলেছেন কেকেআরের হয়ে, ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত তিনি ছিলেন দলে। টেন ডোসখাতে ৩৮২টি টি-২০ ম্যাচ খেলে ৭৫৯৭ রান করেছেন। ১১৪টি উইকেট নিয়েছেন তিনি। তালুবন্দি করেছেন ১৩৪টি ক্যাচ।

চারবারের রঞ্জি জেতা কোচকেই এবার বেছে নিয়েছে কেকেআর। দেশি কোচ নিয়োগ করে এক কথায় চমকে দিয়েছে কেকেআর। ম্যাকালাম আইপিএল ফিফটিন শেষ হওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি কেকেআরের কোচের পদ থেকে সরে আসতে চান। ম্যাকালাম ইংল্যান্ড টেস্ট টিমের দায়িত্ব নেন। বেন স্টোকসদের মাথায় আসেন তিনি। 
চলতি বছর ৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে মধ্যপ্রদেশকে বাজিমাত করে। সৌজন্যে পণ্ডিতই। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটারদের মুখে শুধুই ছিল তাঁর প্রশংসা! ওয়াসিম জাফর থেকে দীনেশ কার্তিক সকলেই ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটারের বন্দনায় মেতেছিলেন। মুম্বইয়ের তুলনায় মধ্যপ্রদেশ দলে সেভাবে কোনও বড় নাম ছিল না। তবুও পণ্ডিতের কোচিংয়ে দুর্দান্ত ক্রিকেট খেলেই মধ্যপ্রদেশ হয়ে যায় 'জায়ান্ট কিলার'। অতীতে মুম্বইকে তিনবার, বিদর্ভকে দু'বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন বছর ষাটের কোচ। এরপর মধ্যপ্রদেশ। এখন দেখার চন্দ্রকান্ত কেকেআরকে তৃতীয় আইপিএল খেতাব এনে দিতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Ryan Ten Doeschate Returns As Kolkata Knight Riders Fielding Coach
News Source: 
Home Title: 

জোড়া আইপিএল চ্যাম্পিয়ন নাইটকে ফেরাল কেকেআর! এবার শাহরুখের টিমের গুরুদায়িত্বে তিনি

KKR | IPL 2023: জোড়া আইপিএল চ্যাম্পিয়ন নাইটকে ফেরাল কেকেআর! এবার শাহরুখের টিমের গুরুদায়িত্বে তিনি
Caption: 
আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর শাহরুখের উচ্ছ্বাস।
Yes
Is Blog?: 
No
Section: