এক ওভার বল করতে বোলার ছুটলেন ১৬ হাজার কিলোমিটার

১ ওভার বল করতে একজন কতটা দূর ছুটতে হয়? প্রশ্নটা এক একজন বোলারের ক্ষেত্রে এককরম হয়। এই যেমন অশ্বিন যতটা ছোটেন, তার চেয়ে অনেক বেশি ছোটেন জেমস অ্যান্ডারসন। কিন্তু অস্ট্রেলিয়ার ক্যামেরন বয়েস একটা বল করতে যতটা ছুটলেন সেটা শুনলে অবাক হয়ে যেতে হবে। প্রথমে শুনলে মনে হবে কেউ ঠাট্টা করছে, কিন্তু পরে হিসেবে বসলে বোঝা যাবে ব্যাপরটা সত্যি। ব্যাপরটা এবার খুলে বলা যাক।

Updated By: Sep 2, 2015, 02:42 PM IST
 এক ওভার বল করতে বোলার ছুটলেন ১৬ হাজার কিলোমিটার

ওয়েব ডেস্ক: ১ ওভার বল করতে একজন কতটা দূর ছুটতে হয়? প্রশ্নটা এক একজন বোলারের ক্ষেত্রে এককরম হয়। এই যেমন অশ্বিন যতটা ছোটেন, তার চেয়ে অনেক বেশি ছোটেন জেমস অ্যান্ডারসন। কিন্তু অস্ট্রেলিয়ার ক্যামেরন বয়েস একটা বল করতে যতটা ছুটলেন সেটা শুনলে অবাক হয়ে যেতে হবে। প্রথমে শুনলে মনে হবে কেউ ঠাট্টা করছে, কিন্তু পরে হিসেবে বসলে বোঝা যাবে ব্যাপরটা সত্যি। ব্যাপরটা এবার খুলে বলা যাক।

অ্যাসেজ সিরিজের পর ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টি২০ খেলতে ব্রিসবেন থেকে কার্ডিফ উড়ে আসেন বাঁ হাতি স্পিনার ক্যামেরন। ব্রিসবেন থেকে কার্ডিফের দূরত্ব ১৬ হাজার কিলোমিটার। এত দূরত্ব অতিক্রিম করে এসে ক্যামরন সেই টি২০ ম্যাচে করেন মাত্র একটা ওভার। মইন আলির ব্যাটিং ঝড়ের সামনে ক্যামরন দেন এক ওভারে ১৯ রান। ব্যস, বয়েসকে আর বল করার সুযোগ দেননি অধিনায়ক স্মিথ। ব্যাটিংয়ের সুযোগও পান নি বয়েস। এদিকে শুধু টি২০ ম্যাচের জন্যই দলে থাকা ক্যামেরন বয়সকে দেশে ফিরে যেতে হচ্ছে, কারণ তিনি ওয়ানডে-তে সুযোগ পাননি। মানে দাঁড়াল এক ওভার বল করতে বয়েস দৌড়লেন ৩৩ হাজার কিলোমিটার।

.