বাগানের বার্ষিক সাধারণ সভা যেন 'শনি বিকেলের মোহন অপেরা'

সাধারণ সভায় ধাক্কাধাক্কিতে জড়ান সহসচিব সৃঞ্জয় বোস আর সচিবের জামাই কল্যাণ চৌবে।

Updated By: Jun 23, 2018, 09:28 PM IST
বাগানের বার্ষিক সাধারণ সভা যেন 'শনি বিকেলের মোহন অপেরা'

নিজস্ব প্রতিবেদন: ময়দানে বেনজির ঘটনা। শনিবারের বারবেলায় লজ্জার মুখে পড়ল জাতীয় ক্লাব। মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা ঘিরে দু'পক্ষের হাতাহাতি। গোষ্ঠী রাজনীতির কদর্য রূপ দেখল ময়দানের শতাব্দীপ্রাচীন ক্লাব।

এদিন মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা ঘিরে ধুন্ধুমার। নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন অঞ্জন মিত্র-টুটু বসু গোষ্ঠীর সদস্যরা। ক্লাবেই হেনস্থা হলেন সচিব অঞ্জন মিত্রের জামাই ও প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। 

গত কয়েক সপ্তাহ ধরে উত্তপ্ত ছিল ক্লাবের পরিবেশ। তাই বার্ষিক সাধারণ সভায় গণ্ডগোলের আশঙ্কা ছিলই। তবে শনিবার বিকেলে শতাব্দী প্রাচীন ক্লাবে যা হল যা পাড়ার ক্লাবেও দেখা যায় না। গোষ্ঠী রাজনীতির কদর্য রূপ দেখল মোহনবাগান ক্লাব। ঘটনার সূত্রপাত সভায় টুটু বসুর সভাপতিত্ব করা নিয়ে। মঞ্চে টুটু বসু থাকা সত্বেও কেন সভাপতির নাম ঘোষণা করা হল না, তা নিয়েই শুরু হয় ঝামেলা। যা শেষ পর্যন্ত গড়ায় হাতাহাতিতে। পরের দু ঘণ্টা ধরে কার্যত অরাজকতা চলে মঞ্চে। ধাক্কাধাক্কিতে জড়ান সহসচিব সৃঞ্জয় বোস আর সচিবের জামাই কল্যাণ চৌবে। বৈঠক শেষে অবশ্য নিজেদের মধ্যে ঝামেলা মিটিয়ে ফেলেন তাঁরা।  সব দেখে মঞ্চেই অসুস্থ হয়ে পড়েন সচিব অঞ্জন মিত্র। ক্লাব যে দুভাগ হয়ে গেছে,সেটা মেনেও নেন বর্ষীয়ান এই ক্রীড়া প্রসাশক। একইসঙ্গে ইঙ্গিত দেন, আগামিদিনে ক্লাব করার ইচ্ছা নেই তাঁর।  

দু ঘণ্টা পর টুট বসুর সভাপতিত্বে অবশেষে শুরু হয় বার্ষিক সাধারণ সভা। সভায় মোহনবাগানকে প্রাইভেট লিমিটেড কোম্পানি করার পদক্ষেপ নেওয়া হয়। ফলে এবার থেকে সদস্যরাও ক্লাবের শেয়ার কিনতে পারবেন। সভায় সদস্যরা আইএসএল খেলার জোরালো দাবি করেন। সন্ধ্যের পর শেষ হয় নাটকে ভরা মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা। টুটু বসু স্পষ্ট করেছেন, ক্লাবের সভাপতি পদে তিনিই থাকছেন। নির্বাচনের সিদ্ধান্ত নেবে এক্সিকিউটিভ কমিটি।    

আরও পড়ুন- আশঙ্কায় ভুগছেন কাবায়েরো

.