Team India | T20 World Cup 2022: খাবারই জুটল না রোহিতদের! আইসিসি-র চূড়ান্ত অব্যবস্থা, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই

ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন করার পর রোহিত শর্মা ও বিরাট কোহলিদের দেওয়া হল ঠান্ডা স্যান্ডউইচ! টি-২০ বিশ্বকাপে আইসিসি-র চূড়ান্ত অব্যবস্থা। ক্ষোভে ফুঁসছে বিসিসিআই।

Updated By: Oct 26, 2022, 02:07 PM IST
Team India | T20 World Cup 2022: খাবারই জুটল না রোহিতদের! আইসিসি-র চূড়ান্ত অব্যবস্থা, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই
রোহিতরা চূড়ান্ত অব্যবস্থার শিকার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে টি-২০ বিশ্বকাপের ( IND vs PAK, ICC T20 World Cup 2022) অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া (Team India)। আগামিকাল সিডনিতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে ভারত (IND vs NED)। মেলবোর্ন থেকে সিডনিতে চলে এসেছেন রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma)। সিডনিতেই এসেই চূড়ান্ত অব্য়বস্থার শিকার হয়েছে ভারত। যা কার্যত শোরগোল ফেলে দিয়েছে বাইশ গজে। বিশ্বকাপের মতো একটা ইভেন্টের বিরাট-রোহিতরা ঠিক মতো খেতেই পেলেন না। তাঁদের জন্য বরাদ্দ ছিল ঠান্ডা স্যান্ডউইচ ও ফালাফেল (মধ্যপ্রাচ্যের ট্র্যাডিশনাল এক স্টার্টার, বিভিন্ন প্রকারের সবজি দিয়ে তৈরি একপ্রকারের ভাজা)। আইসিসি-র (ICC) এহেন আচরণে তীব্র বিরোধিতা করে চিঠি দিয়েছে বিসিসিআই (BCCI)।

আরও পড়ুন: Hardik Pandya | IND vs NED: মেলবোর্নের ধকলে ক্লান্ত হার্দিক পেলেন ব্রেক! পরের ম্যাচে কি তিনি খেলবেন?

সিডনিতে রিকভারি ব্রেকের কথা মাথায় রেখেই ভারত ঐচ্ছিক ট্রেনিং সেশন রেখেছিল। কোনও ফাস্টবোলারই প্র্যাকটিস করেননি। বিশ্রাম নিয়েছিলেন হার্দিক পাণ্ডিয়া ও সূর্যকুমার যাদবও। নেটে ঘাম ঝড়ানোর পর খুব স্বাভাবিক ভাবেই খেলোয়াড়রা পেট ভরা খাবারই প্রত্যাশা করেন। খেলোয়াড়রা যা পেলেন তা কহতব্য নয়। সংবাদসংস্থা পিটিআই-কে বোর্ডের এক সূত্র জানিয়েছে, 'বিষয়টি বয়কট করার মতো নয়। খাবার না পেয়ে কোনও কোনও প্লেয়ার ফল খেয়েছে। কেউ বেছে নিয়েছে ফালাফেল। কিন্তু সকলেই লাঞ্চ চেয়েছিল। যেটা হোটেলে যাওয়ার পর তারা খেত। ঘটনাচক্রে আইসিসি কোনও গরম খাবার বা লাঞ্চ দিচ্ছে না। কোনও দ্বিপাক্ষিক সিরিজে আয়োজক অ্যাসোসিয়েশন ক্যাটারিংয়ের দায়িত্বে থাকে। সেখানে বরাবর গরম ভারতীয় খাবার দেওয়া হয় ট্রেনিংয়ের পর। কিন্তু আইসিসি-র জন্য সকল টুর্নামেন্টে একই নিয়ম। দু'ঘণ্টার হাড়ভাঙা নেট প্র্যকটিসের পর, খেলোয়াড়দের অ্যাভোকাডো, টমেটো ও শসা দিয়ে এরকম ঠান্ডা স্যান্ডউইচ দেওয়া যায় না। তাও আবার সেটা গ্রিলড নয়। অপর্যাপ্ত পুষ্টিকর খাবার এটা। ভারতীয় দল আমাদের সবটা বলেছে। আমরা দেখছি এই ইস্যু কীভাবে সমাধান করা যায়।'

 

আরও পড়ুন: পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জানা যাচ্ছে ভারতীয় দল অনলাইনে অর্ডার করেই খাবার আনিয়েছে। ঘটনাচক্র ভারতীয় ক্রিকেটাররা যে চূড়ান্ত অব্য়বস্থার শিকার হয়েছে, তা পাড়া স্তরের কোনও ক্রিকেট টুর্নামেন্টে মেনে নেওয়া যেতে পারে, কিন্ত কখনই সেই টুর্নামেন্টে হতে পারে না, যা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার দ্বারা পরিচালিত। অন্যদিকে আগামিকাল খেলা ভারতের। রোহিতদের যে প্র্যাকটিস ভেন্যু দেওয়া হয়েছে তা সিডনি থেকে ৪০ কিলোমিটার দূরে। প্লেয়াররা ম্যাচের আগের দিন এত দূরে গিয়ে প্রস্তুতি সারবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.