IND vs WI: রোহিত চলে এলেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে, সঙ্গী আইপিএল মাতানো তারকা ব্যাটার

Rohit Sharma, Yashasvi Jaiswal arrive in West Indies: রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল চলে এলেন ওয়েস্ট ইন্ডিজে। ধীরে ধীরে ব্যাচে ব্যাচে ভারতীয় ক্রিকেটাররা আসছেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। 

Updated By: Jul 2, 2023, 07:30 PM IST
IND vs WI: রোহিত চলে এলেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে, সঙ্গী আইপিএল মাতানো তারকা ব্যাটার
ওয়েস্ট ইন্ডিজে ক্যাপ্টেন তুললেন সেলফি। ছবি-ভাইরাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। তবে জীবন ও খেলার নিয়ম একটাই, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে হয়। ব্রিটিশভূমে বিপর্যয় অতীত। এবার টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে (India's tour of West Indies 2023)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে এসেছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। ফের লড়াই শুরু অধরা টেস্ট মেসের জন্য। রবিবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে চলে এলেন ক্যাপ্টেন রোহিত ও তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও তারকা ওপেনার শুভমন গিল (Shubman Gill)।  শনিবার প্রথম ব্যাচে এসেছেন রবি অশ্বিন (Ravichandran Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। তবে বিরাট কোহলি (Virat Kohli) এখন লন্ডনে। তিনি আছেন হলিডে মুডে। আগামী সপ্তাহে তিনি ব্রায়ান লারার দেশে আসবেন। তবে কবে আসবেন, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন: West Indies: ক্যারিবিয়ানদের ঐতিহাসিক বিপর্যয়! গৌতম গম্ভীরের রক্তগরম করা ট্যুইট ভাইরাল

প্রথম টেস্ট শুরুর আগে ভারত দু'টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে। আগামী ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে। (ভারতীয় সময়ে টেস্ট ম্য়াচ শুরু সন্ধে ৭টা ৩০ মিনিট থেকে, ওয়ানডে শুরু সন্ধে ৭টা থেকে ও টি-২০ ম্যাচ শুরু হবে রাত আটটা থেকে)

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), শ্রীকর ভরত (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকট এবং নবদীপ সাইনি।

একদিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, উমরান মালিক, জয়দেব উনাদকট এবং মুকেশ কুমার।

আরও পড়ুন: Team India: সচিন-সৌরভের সঙ্গে খেলেছেন বিশ্বকাপ, এখন IAS অফিসার! কে এই ক্রিকেটার?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.