IND vs ENG: 'দু'দিনে আমরা কী আর করব!' পিচ বিতর্ক পুল করে মাঠের বাইরে ফেললেন রোহিত

Rohit Sharma Weighs In On Pitch Debate After Rajkot Test Win: কোনও পিচই জুজু নয় ভারতের কাছে। সাফ বলে দিলেন অধিনায়ক রোহিত শর্মা।  

Updated By: Feb 19, 2024, 04:06 PM IST
IND vs ENG: 'দু'দিনে আমরা কী আর করব!' পিচ বিতর্ক পুল করে মাঠের বাইরে ফেললেন রোহিত
সাংবাদিক বৈঠকে অকপট রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজকোটে ইংল্য়ান্ডকে ৪৩৪ রানে হারিয়ে, পাঁচ ম্য়াচের চলতি টেস্ট সিরিজে ভারত ২-১ এগিয়ে গেল। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে দিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে রাঁচিতে শুরু হবে চতুর্থ টেস্ট। আর এই টেস্ট জিতলেই সিরিজে নাম লেখাবেন রোহিতরা। মহেন্দ্র সিং ধোনির জন্মভূমিতে রোহিতরা খেলতে নামছেন। মনে করা হচ্ছে রাঁচিতে ব়্য়াঙ্ক টার্নার হবে। অর্থাৎ পিচ হবে স্পিন সহায়ক। তবে রাজকোটে বসে রোহিত সাফ বলে দিলেন, যে কোনও পিচেই তাঁর দল জেতার ক্ষমতা রাখে। আর পিচ তৈরি নিয়ে তাঁরা কোনও আলোচনা করেন না।

আরও পড়ুন: R Ashwin: 'আমাদের দীর্ঘতম ৪৮ ঘণ্টা...!' অশ্বিন ঘরনীর আবেগি পোস্ট, চোখ ভিজল নেটপাড়ার

ব়্য়াঙ্ক টার্নারে ভারত বরাবরই ভালো পারফর্ম করেছে। এই প্রসঙ্গে রোহিত বলেন, 'আমরা এরকম উইকেট প্রচুর ম্য়াচ জিতেছি। ঘূর্ণি পিচ আমাদের শক্তি। একটা ব্য়ালেন্স দেয়। এরকম পিচে আমরা বছরে পর বছর রেজাল্ট পেয়েছি। ভবিষ্য়তেও পাব। কিন্তু কিছু জিনিসের উপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। আমরা ব়্য়াঙ্ক টার্নার চাই কি চাই না, এসব নিয়ে কোনও আলোচনাই করি না। দেখুন আমরা ম্য়াচের দু'দিন আগে ভেন্যুতে আসি। এই দু'দিনে আমরা কতটাই বা করতে পারব। কিউরেটররা পিচ বানান, তাঁরাই সিদ্ধান্ত নেন। যে কোনও উইকেটে খেলে জেতার শক্তি আছে আমাদের। আমরা কেপটাউনে টেস্ট জিতেছি। সবাই জানে ওখানে কীরকম উইকেট ছিল! যদি শেষ তিনটি টেস্টের কথা ধরেন, তাহলে বলব, আমাদের চ্যালেঞ্জ আলাদা আলাদা ছিল। হায়দরাবাদে বল স্পিন করেছে, পিচ মন্থর ছিল। বিশাখাপত্তনমে বল নীচু হয়ে যাচ্ছিল যত খেলা এগিয়েছে। উইকেট ক্রমেই মন্থর হয়েছে। রাজকোটে প্রথম তিন দিন দারুণ ছিল উইকেট। চতুর্থ দিন থেকে বল ঘুরেছে এবং নীচু হয়ে গিয়েছে। এটাই পিচের চরিত্র। এরকমই পিচ ভারতে হয়। তবে যদি আমরা ব়্য়াঙ্ক টার্নার পাই তাহলে সেখানেও সেভাবে খেলব।'

হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিলেন। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে গিয়েছিল। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছিল। তবে বিশাখাপত্তনমে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। ১০৬ রানে রোহিতরা জিতে নেয় টেস্ট। 

আরও পড়ুন: IND vs ENG: রাঁচিতে রোহিতদের রদবদলের পূর্বাভাস! জেন নিন ঠিক কী কী ঘটতে চলেছে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.