IND vs NZ | World Cup 2023: রোহিত-শুভমনের ঐতিহাসিক রেকর্ড, বাইশ গজে লেখা থাকবে আজীবন

Rohit Sharma Shubman Gill Unique Record IND vs NZ World Cup 2023: ধরমশালায় অনন্য রেকর্ড করলেন রোহিত শর্মা ও শুভমন গিল। যা আজীবন লেখা থাকবে বাইশ গজে। 

Updated By: Oct 22, 2023, 08:41 PM IST
IND vs NZ | World Cup 2023: রোহিত-শুভমনের ঐতিহাসিক রেকর্ড, বাইশ গজে লেখা থাকবে আজীবন
রোহিত-শুভমনের বিরল রেকর্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধরমশালার ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Himachal Pradesh Cricket Association Stadium, Dharamsala) চলছে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ (India vs New Zealand, World Cup 2023)। টানা চার ম্য়াচ জিতে রোহিতবাহিনী খেলতে নেমেছে পঞ্চম ম্যাচ। টস জিতে রোহিতরা ব্য়াট করতে পাঠিয়েছিলেন টম ল্য়াথামের টিমকে। ড্য়ারেল মিচেলের (Daryl Mitchell) বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে নিউ জিল্যান্ড ৫০ ওভারে ২৭৩ রান তোলে। এই রান তাড়া করতে নেমেছিল ভারতের দুই ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমন গিল (Shubman Gill)। রোহিত-শুভমন। তাঁরা ১১.১ ওভার ব্য়াট করে ৭১ রান তুলে ফিরে যান। তবে তাঁরা ফিরে যাওয়ার আগেই অনন্য রেকর্ড করে যান।

আরও পড়ুন: MS Dhoni | IND vs NZ: বিশ্বকাপে হারের কথা বলেছিলেন ধোনি! চমকে দেওয়া গল্প শোনালেন শাস্ত্রী

রবিবার রোহিত প্রথম ভারতীয় ব্য়াটার হিসেবে অনন্য় রেকর্ড করলেন এদিন, একদিনের আন্তর্জাতিক ফরম্য়াটে, এক বছরে ৫০টি ছক্কা হাঁকানো হয়ে গেল তাঁরা। ম্য়াট হেনরিকে মিড-উইকেটের উপর দিয়ে উড়িয়ে খেলেই রেকর্ড চলে এল তাঁর। ২০১৭ সালে রোহিত ৪৬টি ছয় মেরেছিলেন দেশের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে। রোহিত নিজেকেই ছাপিয়ে গেলেন এদিন। আন্তর্জাতিক পঞ্চাশ ওভারের ক্রিকেটে, এক বছরে সর্বাধিক ছয় মারার নজির আছে প্রাক্তন প্রোটিয়া কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্সের। ২০১৫ সালে তিনি ১৮ ইনিংসে মেরেছিলেন ৫৮টি ছয়। তালিকায় দুয়ে রয়েছেন ক্রিস গেইল। ২০১৯ সালে তাঁর ব্য়াট থেকে আসে ৫৬টি ছয়।

এবার আসা যাক শুভমন গিলের কথায়। এদিন তিনি বিশ্বরেকর্ড করলেন। বাইশ গজের দ্রুততম ব্য়াটার হিসেবে আন্তর্জাতিক ওয়ানডে ফরম্য়াটে ২০০০ রান করলেন। ২০১১ সালের ২১ জানুয়ারি হাশিম আমলা ৪০ ইনিংসে এই রেকর্ড করেছিলেন। ভারতের বিরুদ্ধেই আমলা পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে এই মাইলস্টোনে নিজের নাম লিখেছিলেন। এদিন শুভমন আরও একটি রেকর্ড করেছেন। দ্রুততম ভারতীয় ব্য়াটার হিসেবে ২০০০ রান করেছেন। ২০১৪ সালের ৯ নভেম্বর ধাওয়ান ৪৮ ইনিংসে শ্রীলঙ্কার বিরুদ্ধে এই কীর্তি করেছিলেন। সাক্ষী ছিল হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম।

আরও পড়ুন: IND vs NZ | World Cup 2023: ধরমশালায় আগুনে শামির বিশ্বরেকর্ড, মাইলস্টোন বিধ্বংসী মিচেলের নামেও!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

 

.