Oval Test: বিদেশে মাটিতে প্রথম সেঞ্চুরি রোহিতের, দ্বিতীয় ইনিংসে দুরন্ত কামব্যাক ভারতের

১৭১ রানে লিড নিল টিম ইন্ডিয়া।

Updated By: Sep 4, 2021, 11:07 PM IST
Oval Test: বিদেশে মাটিতে প্রথম সেঞ্চুরি রোহিতের, দ্বিতীয় ইনিংসে দুরন্ত কামব্যাক ভারতের

নিজস্ব প্রতিবেদন: ওভালে দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্য়ানদের হাত ধরে দূরন্ত কামব্য়াক ভারতের। বিদেশে মাটিতে টেস্টে প্রথমবার শতরানের স্বাদ পেলেন রোহিত শর্মা। কম আলোর জন্য ১০ বাকি থাকতেই তৃতীয় দিনে খেলা শেষ। ৩ উইকেট হারিয়ে ২৭০ রান তুলেছে কোহলি অ্যান্ড কোং। লিড ১৭১ রানের।

ওভালে প্রথম ইনিংসেও ব্যাটিং বিপর্যয় অব্যাহত ছিল ভারতের। মাত্র ১৯১ রানেই অল আউট হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর ব্যাট করতে নেমে বিশেষ সুবিধা করতে পারেনি ইংল্যান্ডও। সৌজন্যে ভারতীয় বোলারা। বিশেষ করে উমেশ যাদবে আগুনে বোলিং কার্যত বেসামাল হন ইংরেজ ব্যাটসম্যান। নিটফল? প্রথম ইনিংসে ২৯০ রানে শেষ হয় জো রুটদের ইনিংসে। ফের ব্যাট করতে নামে ভারত।

 

এবার কী হবে? শুরুতেই কিন্তু আশা জাগিয়েছিলেন দুই ওপেনার দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। দ্বিতীয় দিনের শেষবেলায় তাঁদের জুটি ভাঙতে পারেননি ইংরেজ বোলাররা। তৃতীয় দিনে শেষপর্যন্ত শতরান করেন হিটম্যান, বিদেশের মাটিতে টেস্টে এই প্রথম। দলের ৮৩ রানের মাথায় আউট হন রাহুল। ততক্ষণে নতুন বল অনেকটাই নির্বিষ হয়ে গিয়েছে। ১২৭ রানে অলি রবিনসনের বলে প্যাভিলিয়নে ফেরেন রোহিত শর্মা। দিনের শেষে অপরাজিত বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। 

.