নিউজিল্যান্ডে ভারতীয়-এ দলের প্রস্তুতি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মাকে

চার দিনের ম্যাচের ক্লান্তি সঙ্গে সাত ঘণ্টার বিমান যাত্রার ধকল সামলে ব্রিসবেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামা খুব কঠিন ছিল বলেই মনে মত ক্রিকেটমহলের অধিকাংশের। সেক্ষেত্রে অজিদের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে খেলা হত না রোহিতের।

Updated By: Nov 14, 2018, 10:15 AM IST
নিউজিল্যান্ডে ভারতীয়-এ দলের প্রস্তুতি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মাকে

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য রোহিত শর্মা সহ টেস্ট স্কোয়াডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারের ভারতীয়-এ দলের হয়ে নিউজিল্যান্ড-এ বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচে খেলার কথা ছিল। ১৬ নভেম্বর থেকে শুরু হবে এই ম্যাচ। কিন্তু সেই ম্যাচে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হল। মঙ্গলবার বিসিসিআই-এর পক্ষ থেকে এক বার্তায় জানানো হয় নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে চার দিনের ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে।

আরও পড়ুন - বোলিং করলেই রক্তবমি! ক্রিকেটকে বিদায় জানালেন অস্ট্রেলিয়ার জন হেস্টিংস

রোহিত শর্মা ছাড়াও ভারতীয় এ দলে রয়েছেন আজিঙ্কে রাহানে, মুরলী বিজয়, পৃথ্বি শ, পার্থিব প্যাটেল, হনুমা বিহারির মতো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। রাহানেরা পৌঁছে গিয়েছেন নিউজিল্যান্ডে। কিন্তু ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলের অধিনায়ক ছিলেন বলে রোহিত যেতে পারেননি। টি-টোয়েন্টি সিরিজ শেষে দ্রুত দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল রোহিতের। কিন্তু টানা সিরিজ খেলে রোহিত শর্মা ক্লান্ত। এই কথা মাথায় রেখেই তাঁকে বিশ্রাম দেওয়ার কথা ভাবে বোর্ড। বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, "রোহিত শর্মা, যাকে প্রথমে ভারতীয় 'এ' দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে রাখা হয়েছিল তাঁকে বিসিসিআই-এর চিকিত্সকরা টিম ম্যানেজমেন্ট ও সিনিয়র নির্বাচক কমিটির সঙ্গে আলোচনার পর বিশ্রাম নিতে বলেছে। টানা খেলার চাপের কথা মাথায় রেখে রোহিতকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'' পাশাপাশি বলা হয়েছে, ''এখন তিনি ভারতীয় টি-টোয়েন্টি দলের সঙ্গেই সরাসরি অস্ট্রেলিয়া যাবেন। ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দেবে ভারতীয় টি-টোয়েন্টি দল।''

১৬ নভেম্বর নিউজিল্যান্ডে শুরু হবে ভারত ও নিউ জিল্যান্ড 'এ' দলের মধ্যে চার দিনের ম্যাচ। সেই দিনই ভারতীয় টি-টোয়েন্টি দল উড়ে যাবে অস্ট্রেলিয়ায়। কিন্তু একটা সমস্যা ছিল। ১৬ থেকে ১৯ নভেম্বর নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচ খেলে ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামাটা রীতিমতো ধকল হয়ে যেত রোহিতের জন্য। নিউজিল্যান্ডের মাউন্ট মাউনগানুই থেকে ব্রিসবেনের দূরত্ব ২,৪৩৬ কিমি। চার দিনের ম্যাচ শেষ করে মাউন্ট মাউনগানুই থেকে ১৯ তারিখ রাতে বা ২০ তারিখ সকালে বেরিয়ে পড়তে পারতেন রোহিত। চার দিনের ম্যাচের ক্লান্তি সঙ্গে সাত ঘণ্টার বিমান যাত্রার ধকল সামলে ব্রিসবেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামা খুব কঠিন ছিল বলেই মনে মত ক্রিকেটমহলের অধিকাংশের। সেক্ষেত্রে অজিদের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে খেলা হত না রোহিতের। তাই কি প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হল রোহিতকে? এই প্রশ্নও উঠছে। 

.