Rohit Sharma, IPL 2022: ফের ব্যর্থ হয়ে কোন লজ্জার নজির গড়লেন 'হিটম্যান'? জানতে পড়ুন

আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি শূন্য করে লজ্জার নজিরও গড়েছেন। মোট ১৪ বার শূন্য করে আউট হয়েছেন রোহিত। 

Updated By: Apr 21, 2022, 09:13 PM IST
Rohit Sharma, IPL 2022: ফের ব্যর্থ হয়ে কোন লজ্জার নজির গড়লেন 'হিটম্যান'? জানতে পড়ুন
ফের একবার খালিহাতে ফিরছেন রোহিত শর্মা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) ফের একবার ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma)। বৃহস্পতিবার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধেও খালি হাতে ফিরলেন 'হিটম্যান'। মাত্র দুই বল খেলে তরুণ বাঁহাতি জোরে বোলার মুকেশ চৌধরির (Mukesh Choudhary) বলে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত। আর তাঁর সেই পারফরম্যান্সের প্রভাব পড়ে মুম্বই ইন্ডিয়ান্সের খেলায়। এর আগে বিরাট কোহলিকেও (Virat Kohli) আউট করেছিলেন তরুণ মুকেশ। 

এ দিন শুধু শূন্য করে সকলকে যে তিনি শুধু হতাশই করেছেন, এমনটা নয়, তিনি কিন্তু আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি শূন্য করে লজ্জার নজিরও গড়েছেন। মোট ১৪ বার শূন্য করে আউট হয়েছেন রোহিত। এ ছাড়া পিযূষ চাওলা, হরভজন সিং, মনদীপ সিং, পার্থিব প্যাটেল, আম্বাতি রাইডু ১৩ বার করে শূন্যতে সাজঘরে ফিরেছিলেন। তবে এ দিন সকলকে ছাপিয়ে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। 

এ বার একেবারেই ছন্দে নেই তিনি। সাত ম্যাচে তাঁর ঝুলিতে মাত্র ১১৪ রান রয়েছে। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪১ রান করেছিলেন রোহিত। তবে এরপর বাকি ছয় ম্যাচে (১০,৩,  ২৬, ২৮, ৬ ও ০) একেবারেই বড় রান করতে পারেননি তিনি। 

তবে শুধু রোহিত নন, টিম ইন্ডিয়ার আর এক তারকা বিরাট কোহলিও ফর্মের ধারেকাছে নেই। বিরাটের ১৫ বছরের আইপিএল কেরিয়ারে এটাই সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির। সাত ম্যাচে এখনও পর্যন্ত বিরাটের ব্যাট থেকে ১১৯ রান এসেছে। তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। সর্বোচ্চ মুম্বইয়ের বিরুদ্ধে ৪৮ রান। 

এ দিন প্রথম ওভারেই রোহিত এবং ঈশান কিশানকে খালি হাতে ডাগ আউটে ফিরিয়ে দেন মুকেশ। প্রথম ওভারের দ্বিতীয় বলে রোহিতকে আউট করার পর, সেই ওভারের পঞ্চম বলে আউট হন ঈশান। ফলে শুরুতেই চাপে পড়ে যায় পাঁচবারের আইপিএল জয়ী মুম্বই। 

আরও পড়ুন: Umesh Yadav, IPL 2022: KKR-এর তরুণ পেসারদের কাছে 'মেন্টর' হিসেবে ধরা দিলেন 'বিদর্ভ এক্সপ্রেস'

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: Kapil Dev-এর কাছ থেকে কোন টিপস পেলেন 'শ্রীনগর এক্সপ্রেস'? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.