VIRAL VIDEO | Rohit Sharma On Retirement: 'আমাকে আর...'! অবসর-বোমা ফাটালেন রোহিত, ধেয়ে এল সুনামি

Rohit Sharma On Retirement: রোহিত শর্মা এবার অবসর নিয়ে বোমা ফাটালেন। সাফ জানিয়ে দিলেন যে, কী করতে চলেছেন তিনি!  

Updated By: Jul 17, 2024, 08:36 PM IST
VIRAL VIDEO | Rohit Sharma On Retirement: 'আমাকে আর...'! অবসর-বোমা ফাটালেন রোহিত, ধেয়ে এল সুনামি
রোহিত জানিয়ে দিলেন আগামীর পরিকল্পনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জুন ২০২৪। ঠিক সাত মাসের মধ্য়ে চিত্রটা পুরোপুরি বদলে গেল। পঞ্চাশ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছিল ভারতকে। চোখের জল মুছতে মুছতে মাঠ ছেড়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে এবার ক্রিকেট বিধাতা নিষ্ঠুর হলেন না, কুড়ি ওভারের বিশ্বকাপে (T20 World Cup 2024) তিনি নাম লিখে দিলেন টিম ইন্ডিয়ারই। দক্ষিণ আফ্রিকার ঘাড়ে 'চোকার্স' তকমা চাপিয়েই চ্যাম্পিয়ন ভারত। এবারও রোহিত কাঁদলেন। তবে সেই কান্না আনন্দের।

আরও পড়ুন: জনসুনামির সংবর্ধনায় হার্দিক, বদোদরা ফেরাল মুম্বইয়ের স্মৃতি, আবেগে ভাসলেন ঘরের ছেলে

বিশ্বকাপ জিতেই রোহিত বিরাট কোহলির মতো টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। রোহিত সাংবাদিকদের চমকে দিয়ে বলেছিলেন, 'আমিও বিরাটের মতোই দেশের জার্সিতে শেষ টি-২০ ম্য়াচ খেলে ফেললাম। এই ফরম্য়াটকে গুডবাই বলার জন্য় এর চেয়ে ভালো সময় হতে পারত না। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। টি-২০-র হাত ধরেই ভারতের হয়ে আমার অভিষেক। ভীষণ ভাবে এই কাপটা জিততে চেয়েছিলাম। শব্দে প্রকাশ করতে পারব না এই আনন্দ। আমার জন্য় খুব আবেগঘন মুহূর্ত। জীবনে মরিয়া হয়ে এই খেতাব চেয়েছিলাম। খুশি যে ফিনিশিং লাইন পার করতে পেরেছি।'

রোহিত জানিয়েছেন যে, ক্রিকেটের বাকি দুই ফরম্য়াটে দেশের জার্সিতে তাঁকে ভীষণ ভাবে পাওয়া যাবে। তবুও রোহিতের অবসর নিয়ে আলোচনা চলছে। সম্প্রতি রোহিত ডালাসে গিয়েছিলেন। এক ইভেন্টে তাঁর কাছে আগামীর পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। রোহিত বলেন, 'দেখুন আমি খুব বেশিদূর ভাবতে চাই না। স্পষ্ট ভাবে বলছি, আমাকে আরও কিছুটা সময়ে খেলতে দেখবেন।' রোহিতের এই কথা শোনার পরেই ইভেন্টে সবাই রোহিতের নামে জয়ধ্বনি দিতে শুরু করেন। রোহিত বিশ্বকাপে ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বাধিক রানশিকারি। সেই চেনা মেজাজেই ওপেন করতে নেমে বেছে নিয়েছিলেন বেদম প্রহারের রাস্তা। ৮ ইনিংসে করেছিলেন ২৫৭ রান। তাঁর গড় ছিল ৩৬.৭১। স্ট্রাইক রেট ছিল ১৫৬.৭০। তিনটি অর্ধ-শতরান করেন 'হিটম্য়ান'।

১২ জুন ২০১০, জিম্বাবোয়ের বিরুদ্ধে বিরাটের দেশের জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেটে অভিষেক। সেদিন হারারেতে তিনি ২১ বলে ২৬ রানের ইনিংস খেলেছিলেন। ২৯ জুন ২০২৪, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক টি-২০ ম্য়াচ খেললেন বিরাট। শেষ ইনিংস করে রাখলেন স্মরণীয়। ৫৯ বলে ৭৬ রান করে তিনি আউট হন। দেশের হয়ে ১২৫টি টি-২০ ম্য়াচে বিরাট করেছেন ৪১৮৮ রান। ১টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ-সেঞ্চুরি আছে তাঁর। সর্বাধিক ইনিংস অপরাজিত ১২২ রানের। এমনকী এই ফরম্য়াটে তিনি হাত ঘুরিয়ে নিয়েছেন চার উইকেটও। ১৪ বছরের টি২০আই কেরিয়ার ঠিক এমনই।

আরও পড়ুন:চোট-আঘাত অতীত, বোলিং শুরু শামির, ভিডিয়ো ভাইরাল

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.