Rohit Sharma Breaks Shahid Afridi: আফ্রিদির নাম মুছে নিজের নাম লিখে নয়া ইতিহাস রোহিতের

এই ম্যাচে রোহিত ছক্কা হাঁকিয়েই বিশ্বরেকর্ড করে ফেলেছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) টপকে এখন রোহিতই আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক ছয়ের মালিক হয়ে গিয়েছেন।

Updated By: Aug 7, 2022, 03:15 PM IST
Rohit Sharma Breaks Shahid Afridi: আফ্রিদির নাম মুছে নিজের নাম লিখে নয়া ইতিহাস রোহিতের
রোহিতের অনন্য রেকর্ড

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) গত শনিবার ১৬ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এক ম্যাচ হাতে রেখেই ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ৪-০ জিতে নিয়েছে ফ্লোরিডার লডারহিলে। রোহিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে (Central Broward Regional Park Stadium Turf Ground, Lauderhill, Florida) তিনটি ছয় ও জোড়া চার মেরেছেন। এই ম্যাচে রোহিত ছক্কা হাঁকিয়েই বিশ্বরেকর্ড করে ফেলেছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) টপকে এখন রোহিতই আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক ছয়ের মালিক হয়ে গিয়েছেন। রোহিতের আগে শুধু ছয়ের রাজা ক্রিস গেইল (Chris Gayle)। আজ অর্থাৎ রবিবার ভারত-উইন্ডিজ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের পঞ্চম ও শেষ টি-২০ ম্যাচে নামবে। এই ম্যাচ জিততে পারলেই ভারত হোয়াইটওয়াশ করবে নিকোলাস পুরানদের দলকে। 

আরও পড়ুন: Harmanpreet Kaur, CWG 2022 : কীভাবে দলকে তাতিয়েছিলেন? জানালেন হরমনপ্রীত

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছয় রয়েছে যাঁদের ঝুলিতে:

৫৫৩: ক্রিস গেইল
৪৭৭*: রোহিত শর্মা
৪৭৬:  শাহিদ আফ্রিদি
৩৯৮:  ব্রেন্ডন ম্যাকালাম
৩৭৯:   মার্টিন গাপটিল

আরও পড়ুন: Smriti Mandhana, CWG 2022: ভারতকে ফাইনালে তোলার দিনে অনন্য নজির স্মৃতির! রেকর্ড ভেঙে করলেন নতুন রেকর্ড

চতুর্থ টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। রোহিত (৩৩), ঋষভ পন্থ (৪৪) ও সঞ্জু স্যামসনের (অপরাজিত ৩০) ব্যাটে ভারত পাঁচ উইকেট হারিয়ে ১৯১ রান তুলেছিল। জবাবে পুরনারা ১৩২ রানে গুটিয়ে যায়। অর্শদীপ সিং তুলে নেন তিন উইকেট। ২টি করে উইকেট নেন আবেশ খান, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই। এই জয়ের সঙ্গেই ভারত টানা পাঁচটি টি-২০ সিরিজ জেতার নজির গড়ল উইন্ডিজের বিরুদ্ধে। ভারতের এটি দ্বীপপুঞ্জের দেশের বিরুদ্ধে ১৩তম সিরিজ জয় (ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে)। টি-২০ বিশ্বকাপের আগে ভারত শুধু দলের ব্যালান্সই দেখে নিচ্ছে না। নিজেদের আইসিসি-র শো-পিস ইভেন্টের আগে ঝালিয়েও নিচ্ছে। বিশ্বকাপের আগে ভারতের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা খেলতে আসবে। তার মাঝে রয়েছে এশিয়া কাপ। সুতরাং টি-২০ ফরম্যাটে ভারত নিজেদের শক্তি পরখ করার একাধিক সুযোগ পাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.