টি-২০ ক্রিকেটে নয়া কীর্তি Rohit Sharma-র, পূর্ণ করলেন ৯০০০ রান

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরের মাঠে ৫০টি ছক্কা মারার রেকর্ডও করলেন তিনি।

Updated By: Mar 19, 2021, 01:55 PM IST
টি-২০ ক্রিকেটে নয়া কীর্তি Rohit Sharma-র, পূর্ণ করলেন ৯০০০ রান

নিজস্ব প্রতিবেদন – আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্যাচে নতুন কীর্তি গড়লেন ভারত ওপেনার রোহিত শর্মা। মাত্র ১২ রান করে আউট হলেও সব ধরণের টি-২০ ম্যাচ মিলিয়ে ৯০০০ রানের ক্লাবে ঢুকে পড়লেন রোহিত শর্মা। দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি রোহিতের, এর আগে প্রথম ভারতীয় হিসেবে এই নজির গড়েন অধিনায়ক বিরাট কোহলি।

সমগ্র বিশ্বের ক্রিকেটারদের মধ্যে নবম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক ছুঁলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। টি-২০ ক্রিকেটে রান সংগ্রহকারীদের মধ্যে শিখরে রয়েছেন ইউনিভার্স বস ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যানের সংগ্রহ ১৩২৯৬ রান। ওয়েস্ট ইন্ডিজেরই অপর তারকা কায়রন পোলার্ডের সংগ্রহ ১০৩৭০ রান। এরপরে যথাক্রমে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক, প্রাক্তন কিউয়ি অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ ও এবি ডিভিলিয়ার্স। এই তালিকাতেই সর্বশেষ সংযোজন রোহিত শর্মা।

আরও পড়ুন - India vs England: ম্যাচ জিতলেও সফ্ট সিগন্যাল নিয়ে ক্ষোভ প্রকাশ ভারত অধিনায়ক কোহলির

সিরিজে এখনও পর্যন্ত বড় ইনিংস পাওয়া যায়নি রোহিতের ব্যাট থেকে। দুটি ম্যাচ খেলে দুটিতেই ব্যর্থ হয়েছেন তিনি। একটিতে করেন ১৫ ও একটিতে করেন ১২। তবে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরের মাঠে ৫০টি ছক্কা মারার রেকর্ডও করলেন তিনি।  

.