ফের হাঁটুতে অস্ত্রোপচার; বাকি মরশুম টেনিস সার্কিট থেকে নিজেকে সরিয়ে নিলেন ফেডেরার!

ঠিক ছিল কোভিড পরবর্তী সময়ে টেনিস ফিরলেই কামব্যাক করবেন ফেডেরার।

Updated By: Jun 10, 2020, 03:15 PM IST
ফের হাঁটুতে অস্ত্রোপচার; বাকি মরশুম টেনিস সার্কিট থেকে নিজেকে সরিয়ে নিলেন ফেডেরার!

নিজস্ব প্রতিবেদন: হাঁটুতে ফের অস্ত্রোপচার। বাকি মরশুমের জন্য টেনিস সার্কিট থেকে নিজেকে সরিয়ে নিলেন রজার ফেডেরার। পুরো সুস্থ হয়ে ২০২১ সালের শুরুতে আবার সার্কিটে ফিরতে চান কুড়িটা গ্র্যান্ডস্লামের মালিক।

চলতি মরশুমে ইউ এস ওপেন আর  সেপ্টেম্বরে হতে চলা ফরাসি ওপেনে দেখা যাবে না সুইস টেনিস তারকাকে। জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে নোভাক জোকোভিচের কাছে হারের পর আর কোনও ম্যাচ খেললেনি ফেডেক্স। ফ্রেব্রুয়ারি মাসে ডান হাঁটুতে অস্ত্রোপচার হয় ফেডেরারের। তারপর রিহ্যাব চলছিল তাঁর।

ঠিক ছিল কোভিড পরবর্তী সময়ে টেনিস ফিরলেই কামব্যাক করবেন ফেডেরার। কিন্তু সুইস তারকার রিহ্যাব পরিকল্পনা মতো এগোয়নি। চোট পাওয়া হাঁটুতে পুনরায় আর্থোস্কপি করতে হয়। ফলে মরশুমের বাকি সময়ে আর খেলা হবে না তাঁর। একশো শতাংশ ফিট হয়ে নতুন মরশুমের শুরুতে কোর্টে ফেরার পরিকল্পনা করছেন বিশ্ব টেনিসের অন্যতম সেরা তারকা।

১৯৯৮ সালে সার্কিটে অভিষেক হওয়ার পর এই প্রথম চোটের কারণে এতটা সময় কোর্টের বাইরে থাকতে হচ্ছে ফেডেরারকে। ২০১৬ সালে চোটের কারণে প্রায় ছয় মাস টেনিস কোর্টের বাইরে থাকার পর স্বপ্নের কামব্যাক করেছিলেন ফেডেক্স। পরের বছর ফিরে এসে জিতেছিলেন অস্ট্রেলিয়ান ওপেন আর উইম্বলডন। ২০২১ সালেও আটত্রিশ বছরের ফেডেরারের কাছ থেকে এরকমই কামব্যাক চাইছেন তাঁর ভক্তরা।

 

আরও পড়ুন - প্রাক্তন রঞ্জি ক্রিকেটারের রহস্য মৃত্যু! খুনের অভিযোগে গ্রেফতার ছেলে অশ্বিন

 

.