ফেড এক্স-জোকারের যুগলবন্দীর সাক্ষী থাকল রাজধানী

রাত তখন রাত ৯টা ৫৭। নতুন দিল্লির শীতের সপ্তাহের প্রথমদিনের নিয়মমাফিক ছকে বাঁধা জীবন থেকে কিছুটা আলাদা ছিল কালকের দিনটা। ২৯ মিনিট, হ্যাঁ মাত্র ২৯ মিনিট। আর এই ২৯ মিনিট সাক্ষী থাকল এক ঐতিহাসিক মুহূর্তের। ভারতের মাটিতে র‍্যাকেট হাতে মুখোমুখি হলেন পুরুষদের টেনিসের দুই জীবন্ত কিংবদন্তী, রজার ফেডেরার আর নোভাক জকোভিচ।

Updated By: Dec 9, 2014, 01:08 PM IST
 ফেড এক্স-জোকারের যুগলবন্দীর সাক্ষী থাকল রাজধানী

ওয়েব ডেস্ক: রাত তখন রাত ৯টা ৫৭। নতুন দিল্লির শীতের সপ্তাহের প্রথমদিনের নিয়মমাফিক ছকে বাঁধা জীবন থেকে কিছুটা আলাদা ছিল কালকের দিনটা। ২৯ মিনিট, হ্যাঁ মাত্র ২৯ মিনিট। আর এই ২৯ মিনিট সাক্ষী থাকল এক ঐতিহাসিক মুহূর্তের। ভারতের মাটিতে র‍্যাকেট হাতে মুখোমুখি হলেন পুরুষদের টেনিসের দুই জীবন্ত কিংবদন্তী, রজার ফেডেরার আর নোভাক জকোভিচ।

এর আগে কোনও দিনও বিশ্বের এই মানের দুই টেনিস প্লেয়ারকে টেনিস কোর্টে যুদ্ধে মাততে দেখেনি এই দেশ। তা, যতই হোক না মাত্র ১ সেটের লড়াই, তা যতই হোক না মাত্র ২৯ মিনিটের জন্য, তা যতই হোক না প্রদর্শনীমূলক।

একজন  র‍্যাকেট হাতে স্কিলের কোর্টে কবিতা লেখেন, অন্যজন পাওয়ার টেনিসের নতুন দিগন্তের রচয়িতা।

কোর্টে যখন এই দুই লেজেন্ড খেলায় ব্যস্ত, দর্শকাসনে তখন বিশ্বক্রীড়ার এই অপূর্ব দৃশ্যের স্বাদ চেটেপুটে নিচ্ছে ১১,০০০ জোড়া চোখ।

কোর্টের মধ্যে এক দিকে জকোভিচের স্বপ্নের পায়ের গতি, অন্যদিকে, ফেডেরার অনবদ্য কব্জির মোচড়।

কে জিতলেন, কে হাড়লেন সত্যিই সেই মুহূর্তে কারোরই বোধহয় কিছু আসে যায়নি।

স্কোরকার্ড অনুযায়ী ৬-৫ এগিয়ে গিয়েছিলেন ফেড এক্স। কিন্তু কোর্টে তাঁদের কোলাকুলি, হাত মেলানোর পর যে ভাবে আর একটা গেমের জন্য ফিরে এলেন, দেখে মনে হল দর্শকের ইচ্ছায় শো শেষের পরেও মঞ্চে ফিরলেন দুই রকস্টার।

 

 

 

 

.