ফেডেরার এ বার হারলেন মেসির দেশের ১১৪ নম্বরের ফেডরিকোর কাছে

টেনিস বিশ্বের মহারাজার পতন অব্যাহত। উইম্বলডনে দ্বিতীয় রাউন্ডে হারের পর এ বার হামবুর্গ ওপেনে রজার ফেডেরার হারলেন বিশ্বের ১১৪ নম্বর খেলোয়াড় ফেডেরিকো ডেলবোনিস-এর বিরুদ্ধে। হ্যাঁ, টেনিস বিশ্বের সফলতম খেলোয়াড়ের অবস্থা এখন এতটাই করুণ। হামবুর্গ ওপেনের সেমিফাইনালে ফেডেরার হারলেন স্ট্রেটে সেটে ১১৪ নম্বরে থাকা ফেডরিকো ডেলবোনিসের কাছে।

Updated By: Jul 21, 2013, 10:57 AM IST

টেনিস বিশ্বের মহারাজার পতন অব্যাহত। উইম্বলডনে দ্বিতীয় রাউন্ডে হারের পর এ বার হামবুর্গ ওপেনে রজার ফেডেরার হারলেন বিশ্বের ১১৪ নম্বর খেলোয়াড়
ফেডেরিকো ডেলবোনিস-এর বিরুদ্ধে। হ্যাঁ, টেনিস বিশ্বের সফলতম খেলোয়াড়ের অবস্থা এখন এতটাই করুণ। হামবুর্গ ওপেনের সেমিফাইনালে ফেডেরার হারলেন স্ট্রেটে সেটে ১১৪ নম্বরে থাকা ফেডরিকো ডেলবোনিসের কাছে।
ক্লে কোর্টের এই প্রতিযোগিতায় আর্জেন্টিনার ফেডরিকোর বিরুদ্ধে ফেডেরারকে দেখে বোঝাই যাচ্ছিল না, এই মানুষটাই টেনিস বিশ্বের অতি মানব ছিলেন এতগুলো বছর ধরে। হারতে যিনি ভুলে গিয়েছিলেন। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত যে ফেডেরার একমাত্র রাফায়েল নাদালের কাছে ছাড়া হেরেছিলেন মাত্র পাঁচটি ম্যাচ, সেই সুইস কিংবদন্তি এখন হেরেই চলেছেন।
এই হারের পর ফেডেরারের অবসরের নিয়ে নতুন করে আলোচনা শুরু হবে তা আর বলার অপেক্ষা রাখে না। ক দিন আগে উইম্বলডনে সাত বারের চ্যাম্পিয়ন ফেডেরার হেরে ছিলেন বিশ্বের ১১৬ নম্বর ইউক্রেনের অখ্যাত সের্গেই স্টাখভস্কির কাছে৷

.