EXPLAINED | Rishabh Pant | IND vs BAN: কেন সাজিয়ে ছিলেন বাংলাদেশের ফিল্ডিং? জানালেন ঋষভ, গুরুর সঙ্গে তুলনায় ফোঁস!

Rishabh Pant Reveals Reason Behind Setting Field For Bangladesh In Chennai Test: কেন বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিয়েছিলেন ঋষভ? উত্তর শুনে চমকে গেলেন সকলেই!  

Updated By: Sep 22, 2024, 05:40 PM IST
EXPLAINED | Rishabh Pant | IND vs BAN: কেন সাজিয়ে ছিলেন বাংলাদেশের ফিল্ডিং? জানালেন ঋষভ, গুরুর সঙ্গে তুলনায় ফোঁস!
ঋষভ জানালেন আসল কারণ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় দু'বছর পর টেস্ট ক্রিকেটে ফিরেই, দুরন্ত সেঞ্চুরি (১০৯) করেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। সাক্ষাত্‍ মৃত্য়ুর মুখ থেকে ফিরে এসে ক্রিকেট খেলাটাই রূপকথার চেয়ে কোনও অংশে কম নয়, সেখানে টেস্ট সেঞ্চুরি। ঘটনাচক্রে ভারত-বাংলাদেশ (IND vs BAN) চেন্নাই টেস্টের তৃতীয় দিনে ঋষভ শুধুই  তিন অঙ্কের রান করে নজর কাড়েননি। ভারতীয় দলের স্টার উইকেটরক্ষক-ব্য়াটার বাংলাদেশের ফিল্ডিংও সাজিয়ে দিয়েছিলেন। সেই ঘটনার ভিডিয়ো এখনও নেটপাড়ায় ঘুরছে। চেন্নাই টেস্টের পর ঋষভ জানালেন কেন তিনি প্রতিপক্ষের ফিল্ডিং সাজিয়ে দিয়েছিলেন!

তৃতীয় দিনে তখন ব্যাট করছিলেন শুভমন গিল ও ঋষভ। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ডেকে ঋষভ বলে দিয়েছিলেন যে, ফিল্ডার কোথায় রাখতে হবে! ঋষভ নাজমুলকে বলেছিলেন, 'আরে এখানে একজন ফিল্ডার দাও। এখানে ফিল্ডার কম আছে।' আসলে তখন লেগ সাইডে বৃত্তের ভেতর কোনও ফিল্ডার ছিল না। ঠিক তখনই ঋষভের কথা শুনে বাংলাদেশ অধিনায়ক সেখানে ফিল্ডার আমদানি করেন। 

আরও পড়ুন: রেকর্ড আর রেকর্ড... ইতিহাসে ভারতীয় ক্রিকেটের 'আন্না', ওয়ার্নকে ছুঁয়ে কুম্বলেকে মাত!

রবিবার ভারত-বাংলাদেশ খেলা শেষ হয়ে যাওয়ার পর, ঋষভকে ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম জিজ্ঞাসা করেন, 'যখন তাসকিন আহমেদ দ্বিতীয় ইনিংসে বল করতে আসছিল, তখন তুমি তার জন্য ফিল্ডিং কেন সাজিয়ে দিলে? কে বাংলাদেশের অধিনায়ক, শান্ত না ঋষভ?' যা শুনে ঋষভ বলেন, 'আমি আর অজয় জাদেজা ভাই প্রায়ই ক্রিকেটের উন্নতি নিয়ে কথা বলি। সে নিজের দল হোক বা অন্য়ের দল! ওখানে কোনও ফিল্ডার ছিল না। একই জায়গায় দু'জন ফিল্ডার দাঁড়িয়ে ছিল। তাই আমি ফিল্ডার দিতে বলেছিলাম ওই জায়গায়।' এই কথা শুনে জাদেজা, সাবা ও সম্প্রচারকারী চ্য়ানেলের অনেকই ছিটকে গিয়েছিলেন।

ঋষকেই এমএস ধোনির উত্তরসূরী হিসেবে দেখা হয়। এখানেই শেষ নয় কিংবদন্তি ধোনিকেই তিনি নিজের গুরু মনে করেন। একটা সময়ে ধোনির মতো কার্যকলাপ করতে গিয়েও বিস্তর সমালোচিত হয়েছিলেন তিনি। ধোনির সঙ্গে তাঁর তুলনা করা হয়েছিল প্রথম টেস্টের পর। যা শুনে ঋষভ বলেন, '

এমএ চিদম্বরম সিএসকে-র ঘরের মাঠ। মাহি ভাই এখানে অনেক ক্রিকেট খেলেছে। আমি আগেও বলেছি, আবার বলছি, আমি নিজের মতোই হতে চাই। আমার চারপাশে কী বলা হচ্ছে বা কী ঘটছে তার উপর আমি ফোকাস করি না। আমি সহজ ভাবে সবকিছু ভাবি। আমার সেরাটা দেওয়ার উপরেই ফোকাস থাকে। এখানকার পরিবেশ দুর্দান্ত ছিল এবং আমি সত্যিই উপভোগ করেছি।'এক দিন হাতে রেখেই চেন্নাইয়ে চারদিনে টেস্ট জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নাজমুল হোসেন শান্তর বাংলাদেশকে ভারত ২৮০ রানে হারিয়েছে। বাঘেরা লজ্জার হারে দিনের শেষে নিজেদের বিড়াল হিসেবে প্রমাণ করেছে। তবে চেন্নাই এখন অতীত। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। 

আরও পড়ুন: শহরে বিশ্বের ধনীতম আন্তর্জাতিক দৌড়, অভাবনীয় পুরস্কারমূল্য ! নাম নথিভুক্ত করিয়েছেন?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.