Rishabh Pant Accident: আহত পন্থের অভাব অনুভব হবে, জানিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড। চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল টিম যোগাযোগ রাখছে। 

Updated By: Jan 2, 2023, 07:39 PM IST
Rishabh Pant Accident: আহত পন্থের অভাব অনুভব হবে, জানিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া
ঋষভ পন্থের পাশে টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার (Team India) বাকিদের মতো হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মনের অবস্থাও খারাপ। তিনিও সতীর্থ ঋষভ পন্থের (Rishabh Pant) ঘটনায় মর্মাহত। সেটা শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগেই বুঝিয়ে দিলেন ভারতীয় দলের অধিনায়ক। মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচে নামার আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন হার্দিক। সেখানেই তিনি পন্থের আরোগ্য কামনা করেন। এবং চোটের জন্য পন্থ মাঠের বাইরে থাকার জন্য টিম ম্যানেজমেন্ট যে ছক বদলাতে বাধ্য হয়েছে সেটাও মেনে নিলেন মারকুটে অলরাউন্ডার। 

হার্দিক বলেন 'পন্থের ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। দলের সবাই ওর জন্য চিন্তিত। ওর দ্রুত আরোগ্য কামনা করি।' শোনা যাচ্ছে পন্থের লিগামেন্টের চোট থেকে সেরে উঠতে পন্থের কমপক্ষে তিন থেকে ছয় মাস সময় লাগবে। এবং যদি এটি গুরুতর হয়, তবে ওঁর আরও সময় লাগতে পারে। তবে সেই চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার দরকার কিনা সেটা বিসিসিআই ঠিক করবে। তাছাড়া পন্থের শরীরের আরও কয়েক জায়গায় প্লাস্টিক সার্জারি করতে হবে।  

বিসিসিআই-এর তরফ থেকে একটি বিবৃতিতে লেখা হয়েছে, 'ঋষভ পন্থের কপালের দু'টি জায়গায় ক্ষত রয়েছে। ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। এমনকি ওর ডান হাতের কব্জি, গোড়ালি, পায়ের পাতায় চোট রয়েছে। পন্থের পিঠের পিছনের দিকেও মারাত্মক চোট রয়েছে। তবে গুরুতর জখম হলেও এখন অনেকটা ভালো আছেন পন্থ। প্রাথমিকভাবে তাঁকে দেরাদূনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে আরও ভালো চিকিৎসার জন্য পন্থকে দেরাদূনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।' সেই প্রেস বিবৃতিতে লেখা হয়েছে, 'বিসিসিআই ঋষভ এবং ওর পরিবারের পাশে রয়েছে। এবং প্রতি মুহূর্তে ডাক্তারদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।'  

আরও পড়ুন: Umran Malik, IND vs SL: কার রেকর্ড ভেঙে ফেলার হুঙ্কার দিলেন 'শ্রীনগর এক্সপ্রেস'? নাম জানলে চমকে যাবেন

আরও পড়ুন: Rishabh Pant Health Update: আইসিইউ থেকে বের করা হলেও, কেন পন্থকে নিয়ে চিন্তিত হাসপাতাল?

পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড। চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল টিম যোগাযোগ রাখছে। পন্থ যাতে সেরা চিকিৎসা পান সেটা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডে তরফে। এই ভয়ঙ্কর মুহূর্ত কাটিয়ে পন্থ যাতে দ্রুত বাইশ গজের যুদ্ধে ফিরতে পারেন, সেটার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডের তরফে।  

এমন চোটের জন্য পন্থকে অনেক মাস দলের বাইরে থাকতে হবে। সেটা ইতিমধ্যেই বুঝে গিয়েছে টিম ম্যানেজমেন্ট। পন্থের অবর্তমানে যে ভারতীয় দলের অনেক পরিকল্পনায় বদল ঘটেছে সেটা মেনে নিলেন হার্দিক। তিনি ফের যোগ করেন, 'পন্থ আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। আমাদের বিশ্বকাপ অভিযানে বড় পন্থের বড় ভূমিকা রয়েছে। এখনও হাতে কয়েক মাস সময় আছে। বাকিটা দেখা যাক। পন্থ খেলতে পারলে দারুণ ব্যাপার হবে। কিন্তু শেষ পর্যন্ত ও না পারলে অন্যদের কাছেও সুযোগ চলে আসবে।' 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চার ম্যাচের টেস্ট সিরিজ। ২০ মার্চ থেকে শুরু হচ্ছে ক্রোড়পতি লিগ। চলবে ২৮ মে পর্যন্ত। এমন দুই মারকাটারি ইভেন্টের আগে পন্থ পুরো ফিট হতে পারবেন না। এমনটাই মনে করছেন এই অভিজ্ঞ শল্যচিকিৎসকরা। ঘরের মাঠে ও বিদেশে ভারতের টেস্ট জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন পন্থ। তাই তিনি মাঠের বাইরে থাকলে ভারতীয় দল ও দিল্লি ক্যাপিটালস বড় ধাক্কা খাবে। সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। এখন প্রশ্ন তিনি কি বিশ্বকাপ খেলতে পারবেন? সেটাও গ্যারান্টি দিয়ে বলা যাচ্ছে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.