বিশ্বকাপের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া, দলে ঢুকলেন রিকি পন্টিং

এর আগেও ২০১৬ ও ২০১৭ সালে জাতীয় দলের দায়িত্বে ছিলেন পন্টিং । 

Updated By: Feb 8, 2019, 02:21 PM IST
বিশ্বকাপের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া, দলে ঢুকলেন রিকি পন্টিং

নিজস্ব প্রতিনিধি : ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেছিলেন, দেশের প্রাক্তন ক্রিকেটারদের কোচিংয়ে যুক্ত করার পরিকল্পনা করছেন তাঁরা। ডেভিড স্যাকার সরে দাঁড়াতে অস্ট্রেলিয়া দলের কোচিং দলে ঢুকলেন রিকি পন্টিং। বিশ্বকাপের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চদের সহকারী কোচ এবার পন্টিং। এমনিতে, অজি দলের পারফরম্যান্স নিয়ে উদ্বীগ্ন ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারতের কাছে ঘরের মাঠে সিরিজ হারের পর নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন-  ১ বলে ১৭ রান, এও কি সম্ভব? হ্যাঁ, সম্ভব

অনেকেই প্রশ্ন করেছিলেন, অস্ট্রেলিয়ায় একের পর এক বিশ্বমানের ক্রিকেটার রয়েছেন। তা হলে তাদের কেন কোচিংয়ে যুক্ত করছে না ক্রিকেট অস্ট্রেলিয়া! এবার সে পথেই হাঁটল বিশ্বজয়ীরা। আইপিএলে এবার দিল্লির কোচ পন্টিং। ফলে সেখানেও দায়িত্ব সামলানোর ব্যাপার রয়েছে। আইপিএল শেষ করেই তিনি উড়ে যাবেন ব্রিসবেন। সেখানে জাতীয় দলের প্রস্তুতি শিবিরে যোগ দেবেন। জানা গিয়েছে, সহকারী কোচের পদ দেওয়া হলেও পন্টিং মূলত ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন। সেক্ষেত্রে বর্তমান ব্যাটিং কোচ গ্রায়েম হিক অ্যাসেজের প্রস্তুতিতে দায়িত্ব সামলাবেন। প্রসঙ্গত, এর আগেও ২০১৬ ও ২০১৭ সালে জাতীয় দলের দায়িত্বে ছিলেন পন্টিং । তবে এবার তাঁকে গুরুদায়িত্ব সামলাতে হবে। সামনেই বিশ্বকাপ। তার আগে দলের ব্যাটিং খামতিগুলো মেরামত করার দায়িত্ব তাঁর উপর।

আরও পড়ুন-  কাঁধে চোট, ভারত সফরে নেই অজি পেসার মিচেল স্টার্ক

পন্টিং বলছেন, ''সত্যিই বড়় দায়িত্ব। তবে এর আগে ওয়ান-ডে ও টি-২০ দলের সঙ্গে কাজ করেছি। কম দিন দায়িত্ব সামলালেও উপভোগ করেছি। এবার দায়িত্ব আলাদা। বিশ্বকাপের আগে দলের খামতিগুলো সারিয়ে ফেলতে হবে। সাময়িক খারাপ ফর্ম গিয়েছে। তবে এই অস্ট্রেলিয়ার প্রতিটা ক্রিকেটারের উপর আমার আস্থা রয়েছে।''  অজি দলের চিফ কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য বলছেন, রিকি পন্টিং বিশ্বজয়ী ক্যাপ্টেন। ফলে বিশ্বকাপের দল সাজানোর কাজটা তিনি সব থেকে ভাল পারবেন।

.