Ravi Shastri: 'ভারত জেতার চেষ্টাই করেনি!' স্বীকারোক্তি বিরাটদের হেডস্য়ারের

টানা খেলার এই ধকলই ভারতের সর্বনাশ ডেকে আনল বলে মনে করছেন অনেকেই।

Updated By: Nov 8, 2021, 08:29 PM IST
 Ravi Shastri: 'ভারত জেতার চেষ্টাই করেনি!' স্বীকারোক্তি বিরাটদের হেডস্য়ারের
রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে শেষ হওয়ার সঙ্গেই ভারতীয় দলের দায়িত্বও শেষ হয়ে যাবে রবি শাস্ত্রীর (Ravi Shastri)। ভারতীয় দলের সঙ্গে কোচ হিসাবে পাঁচ বছরের সম্পর্ক ছিন্ন হবে বিরাট কোহলিদের হেডস্য়ারের। শাস্ত্রীর কোচিংয়ে ভারত বিদেশের মাটিতে দুর্দান্ত সফল ঠিকই। কিন্তু শাস্ত্রীর কোচিংয়ে ভারত পায়নি একটিও আইসিসি ট্রফি। টি-২০ বিশ্বকাপেও (T20 World Cup) ভারত ব্যর্থ।

বিদায়লগ্নে শাস্ত্রী বিশ্বকাপ ব্যর্থতা স্বীকার করার সঙ্গেই দুষলেন আইপিএলকেও (IPL 2021) । তিনি বলেন, "আমরা হারটা মেনে নিচ্ছি। যখন জেতার চেষ্টা করি তখন হারতে ভয় পাই। আমরা জেতার চেষ্টাই করিনি। কোথাও সেই এক্স ফ্যাক্টরের অভাব ছিল। টানা ৬ মাস বাবলে ছিলাম। আইপিএল ও বিশ্বকাপের মধ্যে একটা বড় ব্যবধানের দরকার ছিল। বড় ম্যাচের চাপ যখন ধাক্কা মারে, তখন ইচ্ছা মতো সুইচ করা যায় না।" শাস্ত্রী নিজের কোচিং নিয়ে বলেন, "আমি যখন কোচ হিসাবে দায়িত্ব নিয়েছিলাম, তখন ঠিকই করেছিলাম যে, আমাকে একটা ফারাক গড়ে দিতে হবেয বিগত ৫ বছরে এই টিম সব ফর্ম্যাটে যেভাবে পারফর্ম করেছে, তাতে করে বলা ক্রিকেট ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ দল হিসাবে থেকে যাবে টিম ইন্ডিয়া।"

আরও পড়ুন: Jason Roy: বিরাট ধাক্কা খেল ইংল্যান্ড! সেমির আগেই বিশ্বকাপ শেষ ব্রিটিশ ওপেনারের

 
আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হয়েছিল ১৫ অক্টোবর। আর ভারত টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করে ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে জোড়া ওয়ার্ম-আপ ম্যাচ খেলেছিলেন কোহলিরা। ভারত ইংল্যান্ডে দীর্ঘ সফর করেই আইপিএল খেলতে ভারতে এসেছিল। ফলে টানা খেলার এই ধকলই ভারতের সর্বনাশ ডেকে আনল বলে মনে করছেন অনেকেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.