Rasikh Salam Dar Quick Facts, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে অভিষেক ঘটানো ভূস্বর্গের এই উদীয়মান পেসার কে?

 এ দিন খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পর কেকেআর-এর তরফ থেকে ২২ বছরের এই বোলারকে নিয়ে দুটি ভিডিও পোস্ট করা হয়েছে। এরমধ্যে একটি ভিডিওতে তাঁর সম্পর্কে বক্তব্য রেখেছেন দলের হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম।    

Updated By: Apr 6, 2022, 11:05 PM IST
Rasikh Salam Dar Quick Facts, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে অভিষেক ঘটানো ভূস্বর্গের এই উদীয়মান পেসার কে?
উমেশ যাদবের কাছ থেকে ম্যাচ ক্যাপ নিচ্ছেন তরুণ রাসিক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বুধবার সবাইকে চমকে দিয়ে চলতি আইপিএল (IPL 2022) জগতে ফের একবার নতুন ভাবে সফর শুরু করলেন এক উদীয়মান পেসার। তাও আবার শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে। তিনি রাসিখ সালাম দার (Rasikh Salam Dar)। মেগা নিলামে নাইটরা ২০ লাখ টাকায় জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) এই তরুণ পেসারকে নেওয়ার পর থেকে তাঁকে নিয়ে উৎসাহ বেড়েছে। আর এ দিন শিবম মাভিকে বাইরে রেখে তাঁকে মাঠে নামিয়ে দিলেন অধিনায়ক শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। উমেশ যাদব (Umesh Yadav) তাঁর হাতে ম্যাচ ক্যাপ তুলে দেন। কোনও উইকেট না পেলেও ৩ ওভারে মাত্র ১৮ রান দিয়েছেন ২২ বছরের এই ডানহাতি পেসার। 

 এ দিন খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পর কেকেআর-এর তরফ থেকে ২২ বছরের এই বোলারকে নিয়ে দুটি ভিডিও পোস্ট করা হয়েছে। এরমধ্যে একটি ভিডিওতে তাঁর সম্পর্কে বক্তব্য রেখেছেন দলের হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum)।  

ম্যাককালাম বলেন,"রাসিখ সালাম হল একজন প্রতিভাবান বোলার। দুই দিকেই বল সুইং করানোর ক্ষমতা রয়েছে। যেটা খুব কম দেখা যায়। ওর কাছে কিছু অভিজ্ঞতাও রয়েছে। আমরা সেটা কাজে লাগাতে চাই।" 

২০০০সালে কাশ্মীরের কুলগাঁওয়ে আশমুজি এলাকায় জন্ম নেওয়া রাসিক ২০১৯ সালে এ দিনের প্রতিপক্ষ মুম্বইয়ের হয়ে আইপিএল জগতে পা রেখেছিলেন। তবে সেই বছর মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন ইরফান পাঠানের (Irfan Pathan) এই ছাত্র। এখনও পর্যন্ত জম্মু-কাশ্মীরের হয়ে মাত্র দু’টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন নিয়েছেন ৭টি উইকেট। মুম্বইতে খেলার সময় জাহির খানের (Zaheer Khan) কাছ থেকেও বোলিংয়ের খুঁটিনাটি জেনেছিলেন। 

তবে রাসিকের ক্রিকেটীয় যাত্রা মোটেই সহজ ছিল না। বয়স লুকিয়ে খেলার অভিযোগে দুই বছরের জন্য তাঁকে নির্বাসিত করেছিল বিসিসিআই। তাই গত দু’বছর সব ধরনের ক্রিকেট থেকে দূরে ছিলেন। চলতি মরশুমেই নির্বাসন থেকে মুক্ত হয়েছেন। এরপরেই তাঁকে দলে নিয়েছে কেকেআর। আর এ বার বাইশ গজের যুদ্ধেও নেমে পড়লেন। 

ভূস্বর্গের এই উদীয়মান জোরে বোলারের বাকি যাত্রা কতটা মসৃণ হয় সেটাই দেখার। 

আরও পড়ুন: IPL 2022, MIvsKKR: ফের একবার Virat Kohli-কে ছুঁয়ে রেকর্ড গড়তে ব্যর্থ Rohit Sharma

আরও পড়ুন: Glenn Maxwell gets body massage by Virat Kohli: অবাক করে দেওয়া ছবি, 'ম্যাড ম্যাক্স'কে বডি মাসাজ দিচ্ছেন 'কিং কোহলি'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.